মার্কিন রাষ্ট্রদূতের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

fec-image

ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল কক্সবাজারের উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। রোববার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ক্যাম্পে প্রবেশ করেন তারা।

প্রতিনিধি দলের অপর দুই সদস্য হলেন মাইকেল রিনি এডেলম্যান ও মার্শা মাইকেল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ প্রতিনিধি দলটি উখিয়াস্থ রোহিঙ্গা ক্যাম্প ৯ এর আইওএম হাসপাতাল, ক্যাম্প ১৮ এর জি/৪৪ ব্লকে ইপসা লার্নিং সেন্টার, আইওএম’র সাইট ডেভেলপমেন্ট কাজ, বিডিআরসিএস’র শেল্টার, নন-ফুড আইটেম ডিস্ট্রিবিউশন পয়েন্ট, ক্যাম্প ৪ এ অবস্থিত হোপ হাসপাতালের জেনারেল ইউনিট ও করোনা ইউনিট এবং ক্যাম্প ৪ (এক্স:) এ অবস্থিত জিকে হাসপাতাল সংলগ্ন এমআরআরও’র মাধ্যমে রোহিঙ্গাদের যেসকল প্রোডাক্ট দেয়া হয় সেগুলো পরিদর্শন করেন।

পরে মধুরছড়া ডব্লিউএফপি হাব-এ ডব্লিউএফপি’র সার্বিক কার্যক্রমের প্রেজেন্টেশনে অংশগ্রহণ এবং তাদের ফায়ার মহড়া পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে প্রতিনিধি দলটি একই দিন বিকাল সাড়ে ৩টার দিকে কক্সবাজার শহরের উদ্দেশ্যে রোহিঙ্গা ক্যাম্প ত্যাগ করেন বলে জানিয়েছে একটি সূত্র।

এর আগে গতকাল শনিবার বিকেল সাড়ে ৪টার দিকে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন তারা। এসময় প্রতিনিধি দল ইউএনএফপিএ এবং ডব্লিউএফপি’র গণউন্নয়ন কেন্দ্র সংস্থার তত্বাবধানে পরিচালিত ‘উইমেন লিড কমিউনিটি সেন্টার’ পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =

আরও পড়ুন