মাটিরাঙ্গায় মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মাস্ক না পরায় ১৬জনকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময়ে হেলমেট না থাকায় মোটরযান আইনে আরো ৪জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে দশটা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাটিরাঙ্গা পৌর শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব ও সহকারি কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে হেলমেট না থাকায় ১৯৮৩ সালের মোটরযান আইনে ৪জনকে এবং স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক না পরায় দণ্ডবিধি ১৮৬০এর ১৮৮ ধারা মতে ১৬জনকে জনকে ৫ হাজার ৫শ ৫০ টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তাদের প্রত্যেককে দোকান থেকে মাস্ক কিনে তা পরিধান করানো হয়।

স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ না করা এবং মাস্ক পরিধান না করায় দায়ী ব্যক্তিদের জরিমানা করা হয় বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভুমি) মিজ ফারজানা আক্তার ববি।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, সাধারণ জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিত করতে খাগড়াছড়ির জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি সর্বসাধারণের মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসন মাঠে থাকবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমান আদালত, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − 6 =

আরও পড়ুন