parbattanews

মা‌টিরাঙ্গায় অসহায় রোজিনার পড়া‌লেখার দা‌য়িত্ব নি‌লেন ছাত্রনেতা আবু তা‌লেব

পড়া‌লেখা বন্ধ হওয়ার দুইবছর পর জান‌তে পে‌রে পিতৃহীন রো‌জিনার পড়া‌লেখার দা‌য়িত্বভার নি‌লেন মা‌টিরাঙ্গা উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক আবু তা‌লেব। রো‌জিনা খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গা উপ‌জেলার বেলছ‌ড়ি ইউ‌নিয়‌নে ৯নং ওয়ার্ডের বা‌সিন্দা ও যুবলীগ সভাপ‌তি মরহুম মোহাম্মদ আলী মে‌য়ে।

বুধবার (১০ মে) উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক আবু তা‌লেব বেলছ‌ড়ি উচ্চ বিদ্যালয়ে রো‌জিনা‌কে ৮ম শ্রেণী‌তে ভ‌র্তি ক‌রে‌ন।

তিনি জানান, গত ২০১৮ জাতীয় নির্বাচন চলাকালীন দুর্বৃত্তদের হামলায় রোজিনার পিতা মোহাম্মদ আলী শহীদ হন। তখন রো‌জিনা প্রাথ‌মি‌ক বিদ্যালয়ের ছাত্রী। তার ছোট আ‌রো ২ জন ভাই বোন র‌য়ে‌ছেন। পিতার মৃত্যুর পর প‌রিবা‌রের আ‌র্থিক সংক‌টের কার‌ণে রো‌জিনার পড়া‌লেখা বন্ধ হ‌য়ে যায়। ‌বিধবা মা মানু‌ষে বা‌ড়ি‌তে,তামাক ক্ষে‌তে কাজ ক‌রে কোন রকম সংসার চালায়।

দুই বছর পর বিষয়‌টি আমার নজ‌রে এ‌লে এ‌তিম রো‌জিনার ‌পড়া‌লেখার দা‌য়িত্বভার গ্রহন ক‌রি। তার আ‌রো এক বোন স্থানীয় প্রথ‌মিক বিদ্যালয় ও ছোট ভাই মাদ্রাসায় পড়া‌লেখা ক‌রে। ভ‌বিষ‌্যতে রো‌জিনার পড়া‌লেখার যাবতীয় খরচ আ‌মি বহন কর‌বো।

স্কু‌লে নতুন ক‌রে পড়ালেখার সু‌যোগ ও সহপা‌ঠীদের পে‌য়ে রো‌জিনা আনন্দিত হ‌য়ে ব‌লেন, আ‌মি ভা‌লোভা‌বে পড়া‌লেখা ক‌রে সক‌লের মুখ উজ্জল কর‌তে চেষ্টা ক‌রবো। সবাই আমার জন্য দোয়া কর‌বেন।

উপ‌জেলা ছাত্রলী‌গের সাধারণ সম্পাদক আবু তা‌লে‌বের এমন মান‌বিক কা‌জে খু‌শি রো‌জিনার প‌রিবার ও এলাকার মানুষ। সক‌লে তার উত্তর উত্তর সাফল্য কামনা ক‌রেন।

Exit mobile version