মা‌টিরাঙ্গায় অস্ত্রসহ সশস্ত্র সন্ত্রাসী গ্রু‌পের সদস্য আটক

fec-image

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় পাহাড়ি সশস্ত্র আঞ্চ‌লিক সংগঠনের দুই গ্রুপের মধ্যে গোলাগুলিতে আহত অবস্থায় অনুপম চাকমা ওরফে প্রলয় (৩৫) না‌মে সশস্ত্র গ্রু‌পের এক সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক ক‌রে‌ছে বর্ডার গার্ড বাংলা‌দেশ (২৩ বি‌জি‌বি )।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যায় উপ‌জেলার ৩নং বড়নাল ইউনিয়নের তৈলাফাংপাড়া নামক এলাকা থে‌কে তা‌কে আটক করা হয়।

‌বি‌জি‌বি সূ‌ত্রে জানা যায়, বড়নাল ইউনিয়নের তৈলাফাংপাড়া নামক স্থানে সন্ত্রাসীদের দুই গ্রুপের মধ্যে গুলি বিনিময় হয়। উক্ত ঘটনার সংবাদ প্রাপ্তির পর তাৎক্ষণিকভাবে জোন কমান্ডার লে. কর্নেল এবিএম জাহিদুল করিমের নেতৃত্বে ১টি টহল দল এবং পরবর্তীতে সহকারী পরিচালকের নেতৃত্বে আরো ১টি টহল দল ঘটনাস্থলে গমন করে। ঘটনার বিষয়ে উক্ত এলাকায় ব্যাপক তল্লাশি চালিয়ে সশস্ত্র সন্ত্রাসী সম্ভাব্য ইউপিডিএফ (মূল) এর সদস্য (পোস্ট কালেক্টর, বড়পাড়া, বড়নাল এলাকা) অনুপম চাকমা ওরফে প্রলয় (৩৫) কে আহত অবস্থায় অস্ত্রসহ উদ্ধার করা হয় । এসময় তার সা‌থে থাকা ১‌টি পিস্তল ম্যাগাজিন, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ১‌টি বাটন মোবাইল ফোন, ইউপিডিএফ এর চাঁদা আদায়ের রশিদ ও ১‌টি হ্যান্ডব্যাগ জব্দ করা হয় ।

একই দিন রা‌তে আহত অবস্থায় উদ্ধারকৃত সন্ত্রাসী এবং জব্দকৃত অস্ত্র, গোলাবারুদ ও অন্যান্য মালামাল মাটিরাঙ্গা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে এবং মাটিরাঙ্গা পুলিশের তত্ত্বাবধানে আহত সন্ত্রাসীকে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। যামিনীপাড়া জোন সদরের দায়িত্বপূর্ণ এলাকা এবং অধীনস্থ সকল বিওপি/ক্যাম্প এলাকায় গোয়েন্দা নজরদারি বৃদ্ধিসহ টহল তৎপরতা জোরদার করার পাশাপাশি সকলকে সতর্ক থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে ।

মা‌টিরাঙ্গা থানার অ‌ফিসার ইনচার্জ (ও‌সি ) মুহাম্মদ আলী এ ব‌্যাপা‌রে কোন বক্তব‌্য দেন নি, ত‌বে হাসপাতা‌লে গি‌য়ে খরব নি‌তে ব‌লে‌ছেন।

মা‌টিরাঙ্গা হাসপাতা‌লে কর্তব্যরত ডাক্তার সাফায়েত হো‌সেন ব‌লেন, আহত অনুপম চাকমার মাথায় প্রচণ্ড আঘাত র‌য়ে‌ছে। পু‌লি‌শের উপ‌স্থি‌তি‌তে প্রাথ‌মিক চি‌কিৎসা শে‌ষে উন্নত সি‌কিৎসার জন্য রাতেই চট্টগ্রাম মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে প্রেরণ করা হ‌য়ে‌ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, আটক, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন