মা‌টিরাঙ্গায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পা‌লিত

fec-image

স্মার্ট বাংলাদেশ প্রত্যয় ,দুর্যোগ প্রস্তুতি সবসময়ই “এ প্রতিপাদ্য সামনে রেখে র‍্যালী, আলোচনা ও অগ্নি নির্বাপক প্রদর্শনের মাধ্যমে খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২৩ উপলক্ষে অগ্নিকাণ্ডে সচেতনতা বৃদ্ধি মহড়া’ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরের দিকে উপজেলা প্রশাসন ও দু‌র্যো‌গ ব্যবস্থাপনা অ‌ধিদপ্তরের আয়োজনে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স মা‌টিরাঙ্গা ইউ‌নি‌টের ভারপাপ্ত ‌স্টেশন অ‌ফিসার জিফক কা‌ন্তি বডুয়ার নেতৃ‌ত্বে উপ‌জেলা চত্ব‌রে এ মহড়ার আয়োজন করা হয়।

দুর্যোগের কারণে প্রতি বছর দেশের বিপুলসংখ্যক জীবন ও সম্পদের ক্ষতি হয়ে থাকে। প্রাকৃতিক দুর্যোগ নির্মূলের কোনো পদ্ধতি এখনও আবিষ্কৃত হয়নি। তবে এ বিষয়ে ব্যাপক প্রস্তুতি থাকলে ক্ষয়ক্ষতি ন্যূনতম পর্যায়ে রাখা সম্ভব।

এসময় উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইস‌তিয়াক আহাম্মদের সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি ছিলেন বিদায়ী উপ‌জেলা কর্মকর্তা তৃলা‌ দেব। এ সময় অন‌্যান‌্যদের ম‌ধ্যে মা‌টিরাঙ্গা সাংবা‌দিক ফোরা‌মের সভাপ‌তি আলী হো‌সেন, যুব উন্নয়ন কর্মকর্তা আশ্রাফ উ‌দ্দিন বাদল, উপ‌জেলা আই‌সি‌টি‌ কর্মকর্তা রা‌জির রায় চৌধুরীসহ ও বি‌ভিন্ন ‌শ্রেণিপেশার লোকজন উপ‌স্থিত ছি‌লেন।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইম‌তিয়াজ আহ‌ম্মেদ বলেন, প্রাকৃতিক দুর্যোগে মানুষের কোনো হাত নেই। কিন্তু আমরা যদি পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে পারি তাহলে এসব দুর্যোগ মোকাবিলা করা আমাদের জন্য অনেক সহজ হবে। তাই যেকোনো দুর্যোগ মোকাবিলায় আমাদের পূর্ব প্রস্তুতি গ্রহণ করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন