মা‌টিরাঙ্গায় প্রা‌ন্তিক কৃষক‌দে‌র মাঝে বিনামূ‌ল্যে সার ও বীজ বিতরণ

fec-image

“কৃ‌ষিই সমৃ‌দ্ধি” এই প্রতিপাদ‌্যকে সাম‌নে রে‌খে ২০২২-২৩ অর্থ বছ‌রে র‌বি মৌস‌মে বো‌রো ধা‌নের (উফ‌শী ও হাইব্রিড ) উজা‌তের ধান উৎপাদন বৃ‌দ্ধির ল‌ক্ষ্যে ক্ষুদ্র ও প্রা‌ন্তিক কৃষক‌দে‌র মাঝে প্রণোদনা কর্মসূ‌চির আওতায় বিনামূ‌ল্যে সার ও বীজ বিতরণ উ‌দ্বোধন করা হ‌য়ে‌ছে।

বুধবার (৩০ ন‌ভেম্বর)সকা‌লে কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্ত‌রের আ‌য়োজনে উপ‌জেলা কৃ‌ষি অ‌ফি‌সের সাম‌নে সার ও বীজ বিতরণ উ‌দ্বোধন করা হয়।

উক্ত উ‌দ্বোধনী অনুষ্ঠা‌নে মা‌টিরাঙ্গা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার তৃলা দে‌ব`র সভাপ‌তি‌ত্বে উপ‌স্থিত ছি‌লেন মা‌টিরাঙ্গা উপ‌জেলা প‌রিষদ চেয়ারম‌্যান র‌ফিকুল ইসলাম, উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান।

অন‌্যান‌্যদের মা‌ঝে উপ‌স্থিত ছি‌লেন কৃ‌ষি উপ সহকা‌রী কর্মকর্তা দেবা‌শিষ চাকমা, নুর‌ মোহাম্মদ, দেব‌র্শি চাকমা, জ্ঞা‌নময় চকমা ও নয়ন ম‌নি চাকমা ও কৃষকসহ অ‌নে‌কেই ।

স্বাগত বক্ত‌ব্যে উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা মোস্তা‌ফিজুর রহমান বলেন, কৃ‌ষি প্রধান আমা‌দের দেশে খাদ‌্য উৎপাদন আ‌রো বৃ‌দ্ধির ল‌ক্ষে সারাদে‌শে ক্ষুদ্র ও প্রা‌ন্তিক কৃষ‌কের মা‌ঝে বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ কর‌ছে কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্তর। তারই ধারাবা‌হিকতায় কৃ‌ষি মন্ত্রণালায় ও জেলা প‌রিষ‌দের নি‌র্দেশনা মোতা‌বেক মাটিরাঙ্গা উপ‌জেলা কৃ‌ষি অ‌ফিস ‌বিনামূ‌ল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠান উ‌দ্বোধন ক‌রে। উৎসবমুখর প‌রি‌বে‌শে সার ও বীজ নি‌চ্ছে কৃষক । মোট ১ হাজার ৯শ জন কৃষ‌কের ম‌ধ্যে প্রতি‌ বিঘা জ‌মির জন‌্য ২ কে‌জি হাইব্রিড জা‌তের বীজ ধান পা‌বেন ১ হাজার ২শ জন জন কৃষক এবং বিঘা প্রতি ১ জন কৃষক ৫‌ কে‌জি উফশী ( ব্রি জা‌তের) বীজ ধান, ১০‌ কে‌জি ডিএসপি, ১০ কে‌জি এমওপি সার পা‌বেন ৭০০ জন কৃষক ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, বীজ, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন