মা‌টিরাঙ্গায় বিএন‌পি অ‌ফি‌সে হামলার অভিযোগ

fec-image

খাগড়াছ‌ড়ির মাটিরাঙ্গা উপ‌জেলা বিএনপি কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাংচুর, উপজেলা যুবদলের আহবায়ক জয়নাল আবেদীন সরকারের উপর অতর্কিত হামলা, তার ব্যক্তিগত মোটরসাইকেল ভাংচুর, মাটিরাঙ্গা পৌর এলাকায় বিএনপির নেতাকর্মীদের ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরে হামলা চালানোর অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে স্থানীয় আওয়ামী লীগ ও তার সহ‌যো‌গী সংগঠ‌নের বিরু‌দ্ধে।

বুধবার (৭ সে‌প্টেম্বর) বেলা ১১টায় এমন ঘটনা ঘ‌টে। মা‌টিরাঙ্গা উপ‌জেলা‌ বিএন‌পির সাধারণ সম্পাদক ব‌দিউল আলম বদি অ‌ভি‌যোগ ক‌রে ব‌লেন, আওয়ামী লীগের কয়েকজ মাটিরাঙ্গা বিএনপি কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করে ও ভাংচুর চালায়। উপজেলা যুবদলের আহবায়ক জয়নাল আবেদীন সরকারের উপর অতর্কিত হামলা করে গুরুতর আহত করে ও তার ব্যক্তিগত মোটরসাইকেল ভাংচুর করে। জেলা বিএনপি সদস্য ও পৌর বিএনপির কাউন্সিলে সভাপতি পদ প্রার্থী নুরুল আমিন নুরুর বাড়িতে হামলা চালায় ও ইট-পাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। মাটিরাঙ্গা পৌর বিএনপি যুগ্ম সম্পাদক দেবাশীষ দত্ত (আশিস) ও উপজেলা যুবদলের সদস্য সাদ্দাম হোসেনের ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর এবং লুটপাট করে।

তি‌নি আ‌রো ব‌লেন, ৭ সেপ্টেম্বর পূর্ব ঘোষিত মাটিরাঙ্গা পৌর বিএনপির নির্ধারিত কাউন্সিলের তারিখ ছিল। উক্ত কাউন্সিল বানচাল করার ল‌ক্ষে স্থানীয় আওয়ামীলীগ একই তা‌রি‌খে অহেতুক কর্মসূচি ঘোষণা করে। যার প্রেক্ষি‌তে এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে কাউন্সিল স্থগিত ঘোষণা করে মাটিরাঙ্গা পৌর বিএনপির কাউন্সিল পরিচালনা কমিটি।

তি‌নি এসকল নৈরাজ্য ও ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ব‌লেন, প্রশাস‌নের নি‌স্ক্রিয়তার কা‌র‌ণে পু‌লি‌শের উপস্থি‌তি‌তে এমন ন‌্যাক্কারজনক ঘটনা ঘটায়।

পক্ষান্ত‌রে মা‌টিরাঙ্গা উপ‌জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বিএন‌পির অ‌ভি‌যোগ অস্বীকার ক‌রে ব‌লেন, আওয়ামী লীগের কেউ বিএন‌পির উপর হামলা ক‌রে‌নি। শু‌নে‌ছি বিএন‌পির কাউ‌ন্সি‌লের কার্যক্রম চল‌ছে এটা তা‌দের আভ্যন্তরীণ কোন্দল। নি‌জেরা ঘটনা ঘটিয়ে আওয়ামী লী‌গের উপর দোষ চাপা‌নোর চেষ্টা করা হ‌চ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অফিস, অভিযোগ, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন