parbattanews

মা‌টিরাঙ্গায় বিনামূ‌ল্যে সার ও বীজ বিতরণ

খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় ২০২২-২৩ অর্থ বছরে খ‌রিফ ২/২০২৩-২৪ মৌসু‌মে আমন ধা‌নের আবাদ ও উৎপাদন বৃ‌দ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রা‌ন্তিক কৃষক‌দের মা‌ঝে বিনামূ‌ল্যে রাসায়‌নিক সার ও বীজ বিতরণ করা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (২০ জুন) সকাল সা‌ড়ে ১০টায় মা‌টিরাঙ্গা উপ‌জেলা কৃ‌ষি সম্প্রসারণ অ‌ধিদপ্তরের বাস্তবায়‌নে কৃ‌ষি অ‌ফিসে এ বীজ ও রাসায়‌নিক সার বিতরণ করা হয়।

ব্রি-৮৭ জা‌তের ধান সর্বমোট ৬৫০ জন কৃষকের মা‌ঝে জন প্রতি ৫‌ কে‌জি বীজ, ১০ কে‌জি এম‌ওপি, ১০‌ কে‌জি ডিএপি সার বিতরণ করা হ‌য়।

অনুষ্ঠা‌নে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নুসরাত ফা‌তেমার চৌধুরীর সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি ছি‌লেন মা‌টিরাঙ্গা উপ‌জেলা পরিষদ চেয়ারম‌্যান র‌ফিকুল ইসলাম।

বি‌শেষ অ‌তি‌থি উপ‌জেলা প‌রিষদ ভাইস চেয়ারম‌্যন আ‌নিছুজ্জামান ডা‌লিম, ম‌হিলা ভাইস চেয়ারম‌্যান হা‌সিনা বেগম ও স‌াবেক জেলা প‌রিষদ সদস‌্য সাহাব উদ্দিন মিয়া।
স্বাগত বক্তা হি‌সে‌বে মা‌টিরাঙ্গা কৃ‌ষি কর্মকর্তা মো. সবুজ আলী ব‌লেন, সরকারের এ প্রণোদনা এক জ‌নের জন‌্য অ‌তি সামন‌্য হ‌লেও ৬৫০ জ‌নের কিন্তু বিশাল ব‌্যপার। এটা কোন রি‌লিফ নয়, হাঁস-মুর‌গির খাওয়া জন‌্যও নয়। এই প্রণোদনার উদ্দেশ‌্য হ‌লো কৃ‌ষি কা‌জে প্রা‌ন্তিক কৃষক‌দের উৎসাহ দেয়া। ৫‌ কে‌জি বী‌জের স‌ঠিক ব‌্যবহারে এক বিঘা জ‌মি আবাদে বিশ মন ধান উৎপন্ন হ‌বে। সেখান থে‌কে এক মন ধান বী‌জের জন‌্য রে‌খে অব‌শিষ্ট ধান খাওয়ার মরামর্শ দেন ।

কৃ‌ষক‌দের যে কোন ধর‌নের সম‌স‌্যা সমাধা‌নে সা‌র্বিক সহ‌যো‌গিতায় পা‌শে আ‌ছে ব‌লে কৃষকদের উৎসাহ দেন তি‌নি।

এসময় কৃ‌ষি উপ-সহকা‌রী নুর মোহাম্মদ, আলী হায়দার, র‌ফিকুল ইসলাম, জয়নাল আবেদিন, আ‌মির হো‌সেন প্রমুখ উপ‌স্থিত ছি‌লেন

নিউজটি ভিডিওতে দেখুন:

মা‌টিরাঙ্গায় বিনামূ‌ল্যে সার ও বীজ বিতরণ

Exit mobile version