মা‌টিরাঙ্গায় বিভিন্ন কর্মসূ‌চির মধ্য দি‌য়ে দিনব্যাপী বিজি‌বি দিবস উদযাপন

fec-image

ব্যাপক উৎসাহ-উদ্দিপনা ও বিভিন্ন কর্মসূ‌চির মধ্য দি‌য়ে দিনব্যাপী বিজি‌বি দিবস উদযাপন ক‌রে‌ছে‌ খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপ‌জেলাধীন যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি)।

মঙ্গলবার (‌ ২০ ডি‌সেম্বর) এ উপলক্ষে ব্যাটালিয়ন জামে মসজিদে ফজরের নামা‌জের পর বিশেষ মোনাজাত শে‌ষে তাবারক বিতরণ করার মধ‌্য দি‌য়ে দিবসের কর্মসূ‌চির উদ্বোধন করা হয়।

সকাল ৮টায় যামিনীপাড়া ব্যাটালিয়ন সদরসহ অধীন সকল বিওপি/ক্যাম্পে রেজিমেন্টাল পতাকা উত্তোলন, সা‌ড়ে ৮টায় চিত্তবিনোদন কক্ষে অধিনায়কের বিশেষ দরবার অনুষ্ঠা‌নে অত্র ব্যাটালিয়নের কর্তব্যরত ব্যতীত সকল অফিসার, জুনিয়র কর্মকতা, বিভিন্ন পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীগণ ও অধীনে বিওপি/ক্যাম্পের সৈনিকগণ পরোক্ষভাবে রেডিও লিংকের মাধ্যমে অংশগ্রহণ করেন।

সকাল ৯টায় একই কক্ষে বিটিভি কর্তৃক কুচকাওয়াজ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার ও প্রধানমন্ত্রীর ভাষণ প্রদর্শন করানো হয়।

দুপু‌রের দি‌কে ভিটিসির মাধ্যমে প্রধানমন্ত্রীর বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। উক্ত দরবারে কর্তব্যরত ব্যতীত সকল অফিসার, জুনিয়র কর্মকতা, বিভিন্ন পদবীর সৈনিক এবং অসামরিক কর্মচারীগণ অংশগ্রহণ করেন। এ সময় অধীন বিওপি/ক্যাম্পের সৈনিকগণ পরোক্ষভাবে রেডিও লিংকের মাধ্যমে অংশগ্রহণ প্রশিক্ষণ মাঠে প্রীতিভোজের আয়োজন করা হয়। এ‌তে পদস্থ কর্মকর্তা ,তালিকাভুক্ত বর্ডার গার্ড সদস্যগণ ছাড়াও বীর মুক্তিযোদ্ধা, স্থানীয় জনপ্রতি‌নি‌ধি, নিকটস্থ থানার কর্মকর্তা (ওসি) সহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক, সমাজসেবী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিকা‌লে ব্যাটালিয়ন সদর প্রশিক্ষণ মাঠে ভলিবল, দাবা ও ক্যারাম বোর্ড খেলার আয়োজন করা হয়। খেলা শেষে বিজয়ী ও বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প‌রি‌শে‌ষে রা‌তে ব্যাটালিয়ন সদরের প্রশিক্ষণ মাঠে ম‌নোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ‌্য দি‌য়ে দিব‌সের প‌রিসমা‌প্তি ঘ‌টে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, বিজিবি দিবস, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন