parbattanews

মা‌টিরাঙ্গায় সিলগালা দন্ত চিকিৎসা কেন্দ্র প‌রিদর্শন

বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া দন্ত চিকিৎসার চেম্বার পরিচালনা করার দায়ে গত (২৯ মে) খাগড়াছ‌ড়ির মাটিরাঙ্গা উপ‌জেলায় ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯ ধারায় ডেন্টিস বা ডাক্তার পদবী ব্যবহার করায় একা‌ধিক ব‌্যক্তি‌কে জরিমানা করেছি‌লেন ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

একই সা‌থে দেশব্যাপী অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের অভিযানের অংশ হিসেবে মাটিরাঙ্গায় জননী ডেন্টাল কেয়ার ও শর্মা ডেন্টাল কেয়ারে প্রয়োজ‌নীয় কাগজ পত্র না থাকায় সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপু‌রে বন্ধ প্রতিষ্ঠান গু‌লোর সা‌র্বিক প‌রি‌স্থি‌তি পর্যক্ষণ কর‌তে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. খায়রুল আল‌মের নেতৃ‌ত্বে ডা. মিল্টন ত্রিপুরা, ডা.রুপন চক্রবর্তী ডা. ইম‌তিয়াজ এর এক‌টি ‌দল স‌রেজ‌মি‌নে প‌রিদর্শন ক‌রেন। এসময় মাটিরাঙ্গা উপজেলা নিরাপদ খাদ্য পরির্দশক মো. মিজানুর রহমান প‌রিদর্শক দ‌লের সা‌থে ছিলেন।

প‌রিদর্শনকা‌লে বি‌ধির প‌রিপ‌ন্থি কোন প্রকার আচরণ প‌রিল‌ক্ষিত হয়‌নি।

ডাক্তার খায়র‌ুল আলম বলেন, অনুমোদনবিহীন ল্যাব পরিচালনা এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া দন্ত চিকিৎসার চেম্বার পরিচালনাসহ বন্ধকৃত প্রতিষ্ঠানগু‌লো প‌রিদর্শন করা হ‌য়ে‌ছে। এ‌তে কোন অ‌নিয়ম প‌রিল‌ক্ষিত হয়‌নি। আগামীতে এই অভিযান অব্যাহত থাকবে।

Exit mobile version