parbattanews

মিয়ানমারে সংঘাত: সীমান্তে নিহত আনোয়ারের তিন সন্তানের অনিশ্চিত ভবিষ্যৎ

পরিবারের একমাত ভরসা হারিয়ে দিশেহারা সীমান্ত সংঘাতে নিহত আনোয়ারের স্ত্রী! অনিশ্চিত তিন সন্তানের ভবিষ্যৎ। স্বামীর অকালমৃত্যুতে যেন আকাশ ভেঙ্গে পড়েছে তাঁর উপর। তিন সন্তান নিয়ে দিশেহারা এই মা জানেন না সন্তানদের ভবিষ্যৎ কী হবে!

বেসরকারি এক সংস্থার অনুদানে পাওয়া জীর্ণশীর্ণ ঘরটাই আনোয়ারের রেখে যাওয়া একমাত্র অবলম্বন। পরের ঘরে কাজ করে দিনে এনে দিনে খাওয়া তার স্ত্রীর চোখে মুখে ঘোর আঁধার, জানেন না সন্তানদের নিয়ে কিভাবে কাটবে বাকি জীবন?

পরিবারের জন্য আয় করার উদ্দেশ্যে ৬ ফেব্রুয়ারি রহমতের বিল সীমান্ত সংলগ্ন কৃষি জমিতে কাজে গিয়েছিলেন ওই এলাকার আব্দুস সালামের পুত্র আনোয়ার।

সে সময় চলা বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের অস্থিরতায় অনুপ্রবেশকারী এক রোহিঙ্গা সন্ত্রাসীর আগ্নেয়াস্ত্রের আঘাতে গুরুতর আহত হয়ে গত একমাস ধরে আনোয়ার কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

অবশেষে তিনি গত বৃহস্পতিবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান

স্থানীয়রা বলছেন, স্বল্পভাষী ও নমনীয় স্বভাবের আনোয়ার ভালো মানুষ ছিলেন। তার অকাল প্রয়াণে শোকাহত স্বজন ও এলাকাবাসীরাও চিন্তিত দরিদ্রে আচ্ছন্ন পরিবার নিয়ে।

সরকারি-বেসরকারি পর্যায় থেকে সহায়তাসহ কারো মানবিক দৃষ্টি উদয় হলে বেঁচে থাকার পথ খুজে পাবে এই হতবিহ্বল পরিবার, এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

Exit mobile version