মিসরে ‘হৃদরোগে আক্রান্ত’ হয়ে মুরসির ছেলের মৃত্যু

fec-image

মিসরের পদচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসির সর্বকনিষ্ঠ ছেলে মারা গেছেন। কর্তৃপক্ষ দাবি করছেন, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ মারা গেছেন তিনি। বুধবার (৪ সেপ্টেম্বর) কায়রোর এক হাসপাতালে মৃত্যু হয় ২৪ বছর বয়সী আব্দুল্লাহ মুরসির।

সেনাবাহিনী কর্তৃক ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই মিসরীয় কারাগারে বন্দি ছিলেন মুরসি। গত ৭ মে তিনি আদালতে নিজের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। বলেছিলেন, তার জীবন হুমকির মুখে। ১৭ জুন রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, ‘আদালতের এজলাসে হঠাৎ পড়ে গিয়ে’ মুরসির মৃত্যু হয়েছে। জাতিসংঘ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল মুরসির মৃত্যুর ঘটনায় যথাযথ ও স্বাধীন তদন্ত দাবি করেছে।

মিসরের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এখনও আব্দুল্লাহ মুরসির মৃত্যুর ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া সাক্ষাতকারে তার ভাই জানান, কায়রোতে এক বন্ধুর সঙ্গে গাড়ি চালানোর সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আব্দুল্লাহ। এর কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়।

মোহাম্মদ মুরসির মৃত্যুর কিছুদিন পরই এজন্য স্বরাষ্ট্রমন্ত্রী মাহমুদ তৌফিক, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মাজদি আবদেল গাফফার ও বিচারক মোহাম্মদ শিরিন ফাহমির বিরুদ্ধে হত্যার অভিযোগ তোলেন তার ছেলে আব্দুল্লাহ।

বর্তমানে মিসরে প্রায় ৬০ হাজার রাজনৈতিক বন্দি রয়েছে। তাদের অনেকেই চিকিসার অভাবে মৃত্যুবরণ করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − twelve =

আরও পড়ুন