মিয়ানমার সেনাবাহিনীর পেজ ডিলিট করলো ফেসবুক

fec-image

মিয়ানমারের একটি শিপইয়ার্ডে দুই জন বিক্ষোভকারীকে গুলি করে মারার একদিন পর রোববার পেজ ডিলিটের কথা জানালো ফেসবুক। ফেসবুকের একজন মুখপাত্র বিবৃতিতে বলেছেন, আমাদের বৈশ্বিক নীতিমালা রক্ষায় আমরা তাতমাদও ট্রু নিউজ ইনফরমেশন টিম পেজ ফেসবুক থেকে সরিয়ে দিয়েছি। ফেসবুক বলছে, কমিউনিটি সংক্রান্ত নীতিমালা বারবার অমান্য করার দায়ে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। -রয়টার্স

মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে সেনা-পুলিশের গুলিতে দুজন বিক্ষোভকারী নিহত হওয়ার পরদিন দেশটির সেনাবাহিনীর প্রধানের ফেসবুক পেজ সরিয়ে দেওয়া হলো। মিয়ানমারের সেনাবাহিনীর পক্ষ থেকে কোনো বিবৃতি দেওয়া হয়নি। রয়টার্স এক কর্মকর্তাকে ফোন করলে তিনি কথা বলতে রাজি হননি। মিয়ানমার সেনাবাহিনী এই পেজে দেশটির সর্বশেষ অবস্থার আপডেট জানাচ্ছিল। সেখান থেকে ভুয়া খবর দেয়ার অভিযোগ ওঠে।

২০১৮ সালে ফেসবুক থেকে দেশটির সেনাবাহিনী প্রধানসহ মোট ২০ জনকে নিষিদ্ধ করা হয়। শতশত পেজ মুছে দেওয়া হয়। গত নভেম্বরের নির্বাচনের সময়ও ফেসবুক জানায়, ৭০টি ভুয়া অ্যাকাউন্ট তারা ব্লক করেছে। গতকাল শনিবার দেশটির মান্দালয় শহরে বিক্ষোভকারীদের ওপর গুলি চালায় সেনা ও পুলিশ। গুলিতে দুজন নিহত হন। অহত হন অন্তত ২০ জন। গতকালের এই সহিংসতার নিন্দা জানিয়েছে অং সান সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি (এনএলডি)। তারা একে মানবতাবিরোধী অপরাধ হিসেবে অভিহিত করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 6 =

আরও পড়ুন