মুক্তিযোদ্ধা ইউ কেচিং বীর বিক্রম গুরুতর অসুস্থ

e u k cing

নিজস্ব সংবাদদাতা:
গুরুতর ভাবে অসুস্থ হয়েছেন বান্দরবানের খ্যাতিমান মুক্তিযোদ্ধা ইউ কেচিং বীর বিক্রম। চট্টগ্রামের একটি ক্লিনিকে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন তিনি। বুধবার তাকে বান্দরবান সদর হাসপতাল থেকে চমেকে পরে চট্টগ্রাম একটি ক্লিনিকে ভর্তি করা হয়।

বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. অংশৈ জানান, মুক্তিযোদ্ধা ইউকেচিং ব্রেইন স্টোক করেছেন। সেই সাথে তার উচ্চ রক্তচাপ ও ডায়বেটিস রয়েছে। অবস্থার অবনতি হলে তাকে সদর হাসপাতাল থেকে চমেকে পাঠানো হয়। ক্লিনিকের চিকিৎসক ডা.ওয়াহিদুর রহমান সাংবাদিকদের জানান, তাকে দ্রুত অপারেশন করানো দরকার। এ জন্য দেড় থেকে দুই লক্ষ টাকার প্রয়োজন পড়বে। ইউকেচিং এর মেয়ে রেনু র্মার্মা জানান তাদের কাছে এত টাকা নেই যে বাবার অপারেশন করানো যাবে। যা টাকা ছিল তা চিকিৎসাতে শেষ হয়ে গেছে।

ইউকেচিং এর পরিবারের সদস্যরা জানান, গত কয়েকদিন আগে বিজিবি বান্দরবান সেক্টর থেকে সম্মান স্বরূপ ৯৬ হাজার টাকা সহযোগিতা দেয়া হয়। তা দিয়ে চিকিৎসা চলছে। এই টাকা না থাকলে মুক্তিযোদ্ধা ইউকেচিংকে বিনা চিকিৎসাতেই থাকতে হতো। তার বড় ছেলে বাবুল মার্মা জানান, লাঙ্গি পাড়ায় তাদের শেষ সম্বল যে জায়গাটুকু রয়েছে তা নিয়ে একটি পক্ষ ইউকেচিংসহ পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে।

এই মামলার মঙ্গলবার ছিল হাজিরার তারিখ। সকালে ৮৬ বছর বয়স্ক অসুস্থ ইউকেচিং আদালতে আসার জন্য রওয়ানা দেয়ার সময় হঠাৎ স্ট্রোক করেন। শেষ সম্বল জায়গাটি হারানোর ভয়ে ইউকেচিং বেশ চিন্তিত ছিলেন বলে তার সন্তানরা জানিয়েছেন।

উল্লেখ্য, দেশে পাহাড়ীদের মধ্যে এক মাত্র বীর বিক্রম খেতাব ধারী মুক্তিযোদ্ধা হলো বান্দরবানের ইউকেচিং

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন