মুমূর্ষুদের পাশে আলোকিত রাজারকুল

নিজস্ব প্রতিবেদক, রামু:

‘আলোকিত রাজারকুল’ একটি সুপরিচিত সামাজিক ও জনকল্যাণমূলক সংগঠন। রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের প্রত্যন্ত জনপদে সামাজিক ও জনহিতকর কাজের মাধ্যমে এ সংগঠন আলো ছড়িয়ে যাচ্ছে। এরার মুমূর্ষুদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটির সদস্যরা। এ সংগঠনের উদ্যোগে সম্প্রতি হয়ে গেলো বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প এবং স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

শনিবার (১৫ সেপ্টেম্বর) রাজারকুল মাছুমিয়া ইসলামিয়া ছুন্নিয়া আলিম মাদরাসায় চলে ব্যতিক্রমী আয়োজন। আলোকিত রাজারকুল এর উদ্যোগে এবং কক্সবাজার ব্লাড ডোনার সোসাইটির সহায়তায় আয়োজিত এ রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পে মাদ্রাসার শিক্ষক, ছাত্র-ছাত্রী, এলাকার জনতাসহ ৫০০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এ উপলক্ষ্যে আয়োজিত সভায় স্বেচ্ছায় রক্তদানে স্থানীয়দের উদ্বুদ্ধ করেন অতিথিবৃন্দ।

রাজারকুল মাছুমিয়া ইসলামিয়া ছুন্নিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মৌলানা মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, মাদরাসার সহকারী অধ্যক্ষ মৌলানা আবদুল জলিল। আলোকিত রাজারকুল এর সিনিয়র উপদেষ্টা মো. জুনাইদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা সাংবাদিক সোয়েব সাঈদ, কক্সবাজার ব্লাড ডোনার সোসাইটির সদস্য আশরাফুল আলম রিশাত, জাহাঙ্গীর আলম জ্যাক ও এ্যাপোলো বড়ুয়া, আলোকিত রাজারকুল এর সভাপতি মুজিবুল হক, সাধারণ সম্পাদক সাজেদুল হক প্রমূখ।

সভায় বক্তারা বলেন, প্রতিষ্ঠার পর থেকে আলোকিত রাজারকুল এর উদ্যোগে বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজ মানুষের মাঝে সাড়া ফেলেছে। মুমূর্ষুদের পাশে থাকার প্রচেষ্টায় রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প এ এলাকার জন্য মাইলফলক হয়ে থাকবে। একটি মফস্বল জনপদে এভাবে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্প এবং স্বেচ্ছায় রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি অতীতে হয়নি। রাজারকুল সহ সর্বস্তুরের মানুষ এর সুফল পাবে।

অনুষ্ঠানে মাছুমিয়ায়া ইসলামিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা হাবিব উল্লাহ, শিক্ষক ফরিদুল আলম, আবদুল গনী মজিদী, অনিল শর্মা, মাস্টার মো. রমিজ, আলোকিত রাজারকুল এর সাংগঠনিক সম্পাদক শফিউল আলম, অর্থ সম্পাদক মিজবাহ উদ্দীন বাবু, সহ অর্থ সম্পাদক জসীম উদ্দিন, প্রচার সম্পাদক হেলাল উদ্দিন কাজল, সহ প্রচার সম্পাদক ইমরুল হাসান বাপ্পী, উপদেষ্টা নুরুল আবছার, জিয়া উদ্দিন, নুরুল আজিম আপ্পু, সদস্য মো. মঈন, ছলিম উল্লাহ, কক্সবাজার ব্লাড ডোনার সোসাইটির সদস্য মোঃ হোছাইন, হাকিম মাহমুদ তুষার, বিজন বড়ুয়া, সুমাইয়া আক্তার প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে মাছুমিয়ায়া ইসলামিয়া সুন্নিয়া আলিম মাদ্রাসার সকল শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রী, এলাকার সর্বস্তুরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

আলোকিত রাজারকুল এর সভাপতি মুজিবুল হক, সাধারণ সম্পাদক সাজেদুল হক সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে এ কার্যক্রম। এতে এলাকার সর্বস্তুরের মানুষের ব্যাপক সাড়া লক্ষ্য করা গেছে। জনকল্যাণে এ সংগঠনের কর্মকাণ্ড ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 5 =

আরও পড়ুন