মুসলিম নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর ভূমিকা চাই : আজিজুল হক 

বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন, বিশ্বব্যাপী ইহুদি-খ্রিস্টান-কাদিয়ানী গোষ্ঠী মুসলমানদের বিরুদ্ধে ক্রমাগত ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। চীন, আফগান, কাশ্মীর, ফিলিস্তিন ও মিয়ানমারে মুসলমানেদের রক্ত ঝরা বন্ধ হয়নি।

গত শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজ আদায়ের সময় নিউজিল্যান্ডের একটি মসজিদে ঢুকে খ্রিস্টান সন্ত্রাসীরা গুলি করে।

এতে অর্ধশত নামাজরত মুসলমান শহীদ হয়। আহত হয় আরও অনেক মুসলমান। এই ঘটনা সারা বিশ্বের মুসলমান শুধু নয় সকল মানবতাবাদী মানুষকে আহত করেছে। এই জঘন্য হত্যাকান্ডের নিন্দা জানাবার ভাষা আমাদের জানা নেই।

তিনি মুসলমান নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর ভূমিকা দাবি করেন।

শনিবার (১৬ মার্চ) বাদ আসর কক্সবাজার শহরের লালদীঘি পাড় জামে মসজিদ চত্ত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে আজিজুল হক ইসলামাবাদী এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বিশ্বব্যাপী কথিত জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের সাথে মুসলমানদের কোন সম্পর্ক না থাকলেও এক শ্রেণীর মুসলিম বিদ্বেষী মিডিয়া ও বুদ্ধিজীবী অব্যাহতভাবে মুসলমানদের বিরুদ্ধে সন্ত্রাস-জঙ্গীবাদের তকমা লাগিয়ে প্রচার করে আসছে। নিউজিল্যান্ডের সেই খুনি একজন খ্রিস্টান সন্ত্রাসী হলেও তার বিরুদ্ধে বিশ্ব বিবেক কার্যকর কোন ভূমিকা নিচ্ছে না।

তিনি বলেন, বিশ্বব্যাপী এই সন্ত্রাসের বিরুদ্ধে আমরা বিশ্ব সম্প্রদায়ের কার্যকর ভূমিকা কামনা করছি।

এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামী ঐক্যজোট জেলা সভাপতি ও নেজামে ইসলাম পার্টির সভাপতি ও হেফাজতে ইসলামের সহ-সভাপতি হাফেজ মাওলানা সালামত উল্লাহ।

বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা ইয়াছিন হাবিব, হেফাজতে ইসলামের নেতা মাওলানা হাফেজ মুবিনুল হক, ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় নেতা মাওলানা আবুল মঞ্জুর, মাওলানা শোয়াইব, মাওলানা খালেদ সাঈফী, মাওলানা নুরুল হক চকোরী প্রমুখ।

সমাবেশ শেষে এক বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মুসলিম নির্যাতনের বিরুদ্ধে বিশ্ব সম্প্রদায়ের কার্যকর ভূমিকা চাই : আজিজুল হক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + six =

আরও পড়ুন