parbattanews

মেয়েরা দেশের বোঝা নয় তারা শিক্ষিত হয়ে জাতিকে নেতৃত্ব দিচ্ছে- দীপংকর তালুকদার

কাউখালী প্রতিনিধি:

সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, মেয়েরা এখন আর দেশের বোঝা নয়, শিক্ষিত হয়ে তারা জাতিকে নেতৃত্ব দিচ্ছে। নারী জাতিকে সম্পদে রূপান্তরিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন, সুশিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠার লক্ষে সবার আগে নিজেকে মানষিক ভাবে উন্নত করতে হবে।

সোমবার সকাল ১১টায় কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

কাউখালী বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ওমর ফারুক দুলালের সাভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসবে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইপ্রু চৌধুরী।

এছাড়া আরো বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক এরশাদ সরকার, যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা, কাউখালী থানার ওসি আব্দুল করিম, স্কুল পরিচালনা কমিটির সদস্য তপন তালূকদার, স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আব্দুল কাদের।

প্রধান অতিথি বলেন, শুধুমাত্র সার্টিফিকেট অর্জনের জন্য স্কুলে গেলে চলবে না। প্রকৃত জ্ঞানের অধিকারী হতে হবে। তিনি বলেন, স্কুল পর্যায়ের শিক্ষাকে গুরুত্ব দিয়ে এর উন্নয়ন ও মানসম্মত শিক্ষা ব্যবস্থার জন্য শিক্ষক ও অভিভাবকদের কঠোর পরিশ্রম করতে হবে। বর্তমান সরকার শিক্ষা বন্ধব সরকার। দীর্ঘ সময় অতিবাহিত হলেও অতীতের কোন সরকার জাতির জন্য শিক্ষা নীতি উপহার দিতে পারেনি। বর্তমান সরকারই একমাত্র শিক্ষা নীতি চালুর মাধ্যমে তরুন প্রজন্মকে আধুনিক শিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে।

Exit mobile version