মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, আ.লীগ নেতা বাবাকে নোটিশ

fec-image

বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মেয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ নেতা বাবাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আওয়ামী লীগ

স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন মাশৈখিং মারমা ওরফে মিলিপ্রু। তার বাবা রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমা। গত ৬ ডিসেম্বর পুহ্লাঅং মারমাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হলেও, তা তার কাছে পৌঁছেছে শনিবার।

এ বিষয়ে পুহ্লাঅং মারমা বলেন, ‘শনিবার জেলা আওয়ামী লীগ থেকে কারণ দর্শানো নোটিশ পেয়েছি। তবে আমি পার্টি থেকে কারণ দর্শানোর নোটিশ পাব; ভাবতে পারিনি।

নোটিশে বলা হয়েছে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে পরাজিত করার লক্ষ্যে আমি নাকি ষড়যন্ত্রে লিপ্ত। এ ধরনের তথ্য সম্পূর্ণ বানোয়াট।

বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ বলেন, রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পুহ্লাঅং মারমাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কারণ দর্শনের নোটিশের উত্তর দিতে না পারলে, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মাশৈখিং মারমা ওরফে মিলিপ্রু বলেন, নির্বাচন করার অধিকার আমার আছে। কিন্তু শুরু থেকেই আমার ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। বাধা ও বিভিন্ন প্রলোভন দেখানো হচ্ছে। নির্বাচন সুষ্ঠুভাবে হয় কী না সন্দেহ আছে।

তিনি আরও বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করায় বাবাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। বাবা তো আমাকে নির্বাচনি প্রচারের ক্ষেত্রে কোনো সহযোগিতা করছেন না। বরং আওয়ামী লীগের পদপ্রার্থীকে জেতানোর জন্য তিনি কাজ করে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − three =

আরও পড়ুন