parbattanews

মোটর সাইকেল চালক ছাদিকুল হত্যায় জড়িত সন্দেহে সন্ত্রাসী পল্টু চাকমা আটক

18008998_10211591304873491_66548339_n
নিজস্ব প্রতিনিধি:

মোটর সাইকেল চালক ছাদিকুল হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে পল্টু চাকমা নামে এক পাহাড়ি সন্ত্রাসীকে আটক করেছে যৌথবাহিনী। রোববার বিকেলে ঘিলাছড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এই সন্ত্রাসীকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নানিয়ারচর থানার সেকেন্ড অফিসার এসআই শাহজাহান।

তিনি জানান, আটককৃত পল্টু চাকমাসহ অপর আরো এক পাহাড়ি যুবক সেইদিন ছাদিকুলকে ভাড়ায় ঠিক করে মহালছড়ি থেকে ঘিলাছড়িতে নিয়ে এসেছিলো। বিষয়টি নিশ্চিত করেছেন ছাদিকুলের বড় ভাই ও হত্যা মামলার বাদি হাদিকুল। হাদিকুল নিজে মহালছড়ি থেকে নানিয়ারচর থানায় উপস্থিত হয়ে পল্টুকে শনাক্ত করেছেন। এই পল্টুই তার ভাইকে গত ১০ তারিখে ভাড়ায় নিয়ে এসেছিলো।

এদিকে, অভিযান পরিচালনাকারী যৌথবাহিনীর দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আটককৃত পল্টু ঘিলাছড়ির স্থানীয় জনপ্রতিনিধি অমরজীবন চাকমার সাথে আতাঁত করে অতীতেও অনেক ধরনের সন্ত্রাসী কর্মকান্ড করেছে বলে নিরাপত্তা বাহিনীর কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এছাড়া একটা সময় পার্বত্য চুক্তি বিরোধী একটি আঞ্চলিক সংগঠনের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলো বলেও জিজ্ঞাসাবাদে জানিয়েছে নিরাপত্তা বাহিনী টিমকে জানিয়েছে।

উল্লেখ্য, চলতি মাসের ১০ এপ্রিল খাগড়াছড়ি জেলাধীন মহালছড়ি উপজেলা সদর থেকে ভাড়ায় চালিত মোটর চালক ছাদিকুলকে তার ভাইয়ের সামনে থেকে ভাড়ায় নিয়ে রাঙামাটির নানিয়ারচর উপজেলাধীন ঘিলাছড়িতে নিয়ে আসে উপজাতীয় দুই যুবক। এরপর থেকে ছাদিকুল ফিরে না যাওয়ায়, তার পরিবারের সদস্যরা ঘিলাছড়িতে এসে নিরাপত্তা বাহিনীর সহায়তায় অনেক খোঁজাখুঁজির পর ১৪ তারিখ সন্ধ্যায় একটি পাহাড়ি ঘোনায় মাটি চাপা দেওয়া অবস্থায় ছাদিকুলের অর্ধগলিত লাশ উদ্ধার করে।

Exit mobile version