ম্যানচেস্টার সিটিতে আনুষ্ঠানিকভাবে ‘নতুন মেসি’

fec-image

সর্বশেষ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দিয়ে লাইম লাইটে এসেছিলেন ক্লদিও এচেভেরি। অনেকেই ‘নতুন মেসি’ বলেও তাকে ডাকা শুরু করেন! এরপরই এচেভেরিকে নিয়ে রীতিমতো টানা-টানি হয়েছে ইউরোপের বেশ কয়েকটি ক্লাবের মধ্যে। অবশেষে তাকে দলে ভেড়ানোর খবর দিয়েছিল ম্যানচেস্টার সিটি। এবার এচেভেরির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তিটাও সেরে ফেলেছে এই ইংলিশ ক্লাব।

গতকাল বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক বিবৃতিতে ১৮ বছর বয়সী এচেভেরিকে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে সিটিজেনরা। প্রিমিয়ার লিগের শিরোপাধারীদের সঙ্গে তার চুক্তি হয়েছে ২০২৮ সালের জুন পর্যন্ত।

তবে এখনই ইতিহাদ স্টেডিয়ামের দলটিতে যোগ দেবেন না তিনি। আগামী বছরের জানুয়ারি পর্যন্ত থেকে যাবেন আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটেই। এই রিভার প্লেট থেকেই ২০২২ সালে ম্যান সিটিতে নাম লিখিয়েছিলেন সে বছরই পরে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা জুলিয়ান আলভারেজ।

এচেভেরিকে পেতে ঠিক কী পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে সিটিকে তা নিশ্চিত করে জানা যায়নি। তবে ব্রিটিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, বোনাসসহ তার ট্রান্সফার ফি হতে পারে এক কোটি ২৫ লাখ থেকে এক কোটি ৪৬ লাখ ইউরোর মধ্যে।

এচেভেরি নিজে অবশ্য বার্সেলোনার ভক্ত ছিলেন। তবে বার্সার আর্থিক অবস্থা আর তাদের প্রস্তাবের ধরণ পছন্দ হয়নি এচেভেরির ক্লাব রিভারপ্লেটের। তাই মুখ ফিরিয়ে নিয়েছিল রিভারপ্লেট কর্তৃপক্ষ। এরপরেই তাকে পাওয়ার রেসে চলে আসে ইংলিশ জায়ান্ট ম্যানসিটি। সেখানেই অবশেষে যাচ্ছেন এই আর্জেন্টাইন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা ফুটবল দল, ম্যানচেস্টার সিটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন