যথাযোগ্য মর্যাদায় মানিকছড়িতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস পালিত

fec-image

আমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি”। আজ ২১ শে ফেব্রুয়ারি ৬৮ তম আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। ফলে দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে মানিকছড়ির শহীদ মিনার প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতা-কর্মী, ছাত্র-জনতা ও সুধীজনদের পদচারণায় মূখরিত হয়ে ওঠে। সকলে শহীদ বেদিতে পুস্পমাল্য অর্পণ শেষে প্রভাত ফেরীতে অংশগ্রহণ করেন এবং সকল শহীদদের জন্য দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

সকাল ৭টায় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, অফিসার ইনচার্জ আমির হোসেন এর নেতৃত্বে প্রশাসনের পক্ষ থেকে শহীদ বেদিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সাংসদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, পুলিশ, স্বাস্থ্য কমপ্রেক্স, মানিকছড়ি প্রেসক্লাব, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, স্কুল-কলেজ, জেএসএস গণতান্ত্রিক দল, স্বেচ্ছাসেবী সংগঠন, যুব রেড ক্রিসেন্টসহ উপজেলা সদরস্থ সকল কেজি স্কুল,মানিকছড়ি ইংলিশ স্কুল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থীরা মহান মাতৃভাষার নানা শ্লোগানে পুস্পমাল্য হাতে নিয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এর পর ছাত্র-জনতা, প্রশাসনিক কর্মকর্ত ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে সকলে প্রভাত ফেরীতে অংশগ্রহণ শেষে আবারও শহীদ মিনার চত্বরে সকলে জমায়েত হয়। সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউল আলম চৌধুরী, অফিসার ইনচার্জ আমির হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সভাপতি প্রেসক্লাব মো. মাঈন উদ্দীন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন এবং ইউএনও তামান্না মাহমুদ। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে ছাত্রছাত্রীদের মাঝে রচনা, চিত্রাংকণ ও নান্দনিক হাতের লেখায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =

আরও পড়ুন