যারা মুক্তিযুদ্ধ বিশ্বাস করেনি তারাই ডিজিটাল বাংলাদেশ বিশ্বাস করেনা : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

fec-image

ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, আমরা স্বাধীনতাকে হারিয়েছিলাম। ২১ বছর ধরে ইতিহাসকে বিকৃতি করা হয়েছিল। দেশের মানুষকে অবরুদ্ধ করে অন্ধকারে রেখে করা হয়েছিল নানান ষড়যন্ত্র। স্কুল-কলেজ পড়ুয়াদের ইতিহাস বিকৃতি করে শিখানো হতো। তারা আজো ষড়যন্ত্রে লিপ্ত। যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানের সাথে আঁতাত রেখে মুক্তিযুদ্ধাদের হয়রানি করিয়েছিল তাদের পাঁয়তারা এখনো চলছে। তারা কখনো আমাদের মিত্র না।

তিনি বলেন, ২১ বছর পর মানুষের মাঝে পুরাতন ইতিহাস তুলে ধরার সক্ষমতা বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মাধ্যমেই সম্ভব হয়েছে।

মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে সংবর্ধনা, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

৩নং পানছড়ি ইউনিয়ন পরিষদের আয়োজনে সকাল এগারটায় ইউপি কার্যালয়ের সামনে মুজিব কর্ণার উদ্বোধনের মধ্যে দিয়েই শুরু হয় অনুষ্ঠানের সূচনা পর্ব। ইউপি চেয়ারম্যান মো: নাজির হোসেনের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো: আলিম উল্লাহ, খাগড়াছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর চৌধুরী মোহাম্মদ ফাহিম আশরাফী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: আবদুল মোমিন।

অনুষ্ঠানে ৩নং পানছড়ি ইউপির পক্ষ থেকে প্রধানমন্ত্রীর পদকপ্রাপ্ত আনসার সদস্য, পিএসসি, জেএসসি, এসএসসি ২০১৯-২০ সালে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী, গ্রামীণ খেলাধুলায় অংশগ্রহণকারীদের পুরষ্কার ও অসহায় প্রতিবন্ধীকে সেলাই মেশিন প্রদান করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পানছড়ি সাব জোন অধিনায়ক ক্যাপ্টেন আহসান হাবীব, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, ইউএনও মোহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য সতীশ চন্দ্র চাকমা, মংসুইপ্রু চৌধুরী অপু, জুয়েল চাকমা, ওসি মোহম্মদ দুলাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক বিজয় কুমার দেব প্র্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র কম্বল বিতরণ, পানছড়ি, মুক্তিযুদ্ধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন