যুক্তরাষ্ট্রের নাগরিকদের পার্বত্য চট্টগ্রাম ভ্রমণে সতর্কতা জারি

নিউজ ডেস্ক:

রাজধানী ঢাকা ও দেশের পূর্বাঞ্চলীয় এলাকায় (পার্বত্য চট্টগ্রাম অঞ্চল) অপরাধ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে নিজেদের নাগিরকদের এসব এলাকা ভ্রমণে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বাংলাদেশে ভ্রমণরতদের বাড়তি নিরাপত্তা গ্রহণ করা ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে মার্কিন পররাষ্ট্র দফতর এ সতর্কতা জারি করে।

মার্কিন পররাষ্ট্র দফতর জানায়, বাংলাদেশে অপরাধ ও সন্ত্রাস বেড়ে যাওয়ায় এই সতর্কতা জারি করা হয়েছে। কিছু জায়গায় ঝুঁকি অনেক বেড়ে গেছে। রিকন্সিডার ট্রাভেল টু: ঢাকা’ শীর্ষক প্রতিবেদনে বিস্তারিত উল্লেখ করা হয়েছে বলে জানানো হয়।

পররাষ্ট্র দফতর আরও জানায়, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, বান্দরবনের মতো পাহাড়ি এলাকাও বিপজ্জনক। সেখানে অপহরণসহ অন্যান্য অপরাধের ঘটনা ঘটছে। সে কারণে চট্টগ্রাম হিলট্র্যাকসহ দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকায় সন্ত্রাস, অপহরণ বেড়ে যাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকার বিষয়ে সতর্কতায় বলা হয়েছে, রাজধানীর অপরাধের হারও অনেক বেশি। রাতে অপরাধের মাত্রা বৃদ্ধি পায়। শহরের অপরাধগুলোর মধ্যে বিভিন্ন চক্র জড়িত, চুরি, ডাকাতি, গাড়ি ছিনতাই, হামলা, ধর্ষণ অন্যতম।

ট্রাভেল অ্যাডভাইজরিতে বলা হয়, রাজনৈতিক আন্দোলন, অবরোধ ও সহিংস সংঘাত ঘটেছে এবং ঘটতেই থাকবে। চট্টগ্রাম হিল ট্র্যাকে যেতে হলে আপনার বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে যাবেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্য চট্টগ্রাম এলাকা ভ্রমণে নিজেদের নাগরিকদের সর্তক করলো যুক্তরাষ্ট্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × one =

আরও পড়ুন