যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলাধুলার বিকল্প নাই: লেঃ কর্নেল নাহিদ হোসেন

fec-image

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলায় মরহুম ছালেহ আহমদ স্মৃতি ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার (১৮ মার্চ) বিকাল সাড়ে ৩টায় নাইক্ষ্যংছড়ি হাজী কালাম সরকারি ডিগ্রী কলেজ মাঠে এই খেলা অনুষ্ঠিত হয়।

নাইক্ষ্যংছড়ি কলেজ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় আদর্শ গ্রাম ফুটবল একাদশ ও সোনালী অতীত ফুটবল একাদশ এই ফাইনাল খেলার মুখোমুখি হয়। আকর্ষণীয় এই খেলায় আদর্শ গ্রাম ফুটবল একাদশ ৩-০ গোলের ব্যবধানে সোনালী অতীত ক্লাব কে পরাজিত করে খেলায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

মনোমুগ্ধকর এই খেলাটি পরিচালনা করেন, চাকঢালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি ছাত্রলীগ বদুর উল্লাহ বিন্দু ও খেলার পরিচালাচনা কমিটির সদস্য সচিব ফরিদ উল্লাহ। ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী খেলোয়াড়দের মাঝে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন মরহুম ছালেহ আহমদ স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার প্রধান অতিথি, নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল নাহিদ হোসেন।

তিনি প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন পড়া লেখার পাশাপাশি বিনোদনের একমাত্র মাধ্যম খেলাধুলা। খেলাধুলা যুব সমাজকে মাদক মুক্ত রাখে এবং খারাপ কাজ থেকে বিরত রাখে। তিনি আরও বলেন খেলাধুলা বড় কথা নয়, অংশ গ্রহণ করাই স্বার্থকতা।

প্রধান পৃষ্ঠপুষক হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. শফিউল্লাহ। উদ্বোধক, উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,থানা’র অফিসার ইনচার্জ ওসি টান্টু সাহা,থানার ওসি( তদন্ত) শরীফ ইবনে আলম।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানুওয়ান চাক। উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা, দৌছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: ইমরান, নাইক্ষংছড়ি সদর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন, নাইক্ষ্যংছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মো. হোসেন, বিশিষ্ট ঠিকাদার, নুরুল আবছার সোহেলসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন।

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রপি তুলে দেন খেলার প্রধান পৃষ্ঠপোষক উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ। খেলা পরিচালনা করেন মো. হোসেন ও তার দুই সহযোগী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন