যে কোন মুহুর্তে পানছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে

fec-image

পানছড়ি-খাগড়াছড়ি সড়কের নালকাটার বুক চিরে বয়ে গেছে শুকনাছড়ি ছড়া। এই ছড়ার উপর দিয়েই পানছড়ি-খাগড়াছড়ি সড়কে রয়েছে নালকাটা ব্রীজ। বর্তমানে ব্রীজটির পশ্চিম পার্শ্বের বিশালাকার ভাঙ্গন ধরে মাটি ধ্বসে পড়েছে। যে কোন মুহুর্তে ব্রীজটি ছড়াগর্ভে বিলীন হতে পারে। ব্রীজটি বিলীন হওয়ার আগেই প্রশাসনের দ্রুত হসস্তক্ষেপ কামনা করছে পথচারী, টমটম, সিএনজি, মোটর সাইকেল,ট্রাক্টর চালকসহ সকলে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রীজটির পাশের বিশালাকার ভাঙ্গন। এই ভাঙ্গনের পাশ দিয়ে বয়ে গেছে নালকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের চলাচলের রাস্তাসহ কয়েক গ্রামের চলাচলের রাস্তা। এর মাঝে বৃষ্টি হলে এই রাস্তাটিও ছড়ার গর্ভে বিলীন হয়ে যাবে। ৪নং লতিবান ইউপি চেয়ারম্যান কিরণ ত্রিপুরা জানান, এরি মাঝে ব্রীজের পশ্চিম পাশের দুই তৃতীয়াংশ মাটি ধ্বসে গেছে। যে কোন মুহুর্তে ব্রীজটিও ধ্বসে যেতে পারে। উপজেলা নির্বাহী অফিসারকে ব্যাপারটি অবগত করেছি। তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছেন।

খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী শাকিল মো: ফয়সল জানান, ভাঙ্গনের ব্যাপারটি আমি অবগত হয়েছি। পারাপারের জরুরী সাপোর্ট ও ভাঙ্গন রোধে বালির বস্তা দেয়া হয়েছে। এই বালির বস্তা টিকানোর জন্য সার্বক্ষনিক তদারকী যোগাযোগ অব্যাহত রয়েছে। বৃষ্টির লক্ষন না থাকলে রিপেয়ারিং  শুরু হবে। তাছাড়া উর্ধ্বতন কর্মকর্তারা যদি ব্রীজটি নতুনভাবে করার কথা বলেন তাহলে ডিজাইন করে টেন্ডার আহবান করা হবে। তখন বিকল্প পথ হিসেবে বেইলি ব্রীজ করে দেয়া হবে। বর্তমানে ব্রীজটির পাশে লাল পতাকা উত্তোলন করে দেয়া হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine − 6 =

আরও পড়ুন