parbattanews

যে সব কর্মকর্তরা দক্ষতার পরিচয় দিবেন তাদের জন্য বিভিন্ন প্রণোদনা প্রদানের ব্যবস্থা করা হবে

17690792_1237647556342192_1917007812_n copy

রাঙামাটি প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং এমপি বলেছেন, তিন পার্বত্য জেলায় জনগণের দোড়গোড়ায় বিভিন্ন সরকারি সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে নতুন নতুন উদ্ভাবনী আইডিয়াকে কাজে লাগিয়ে কর্মকর্তাদের নিজেদের কর্ম দক্ষতার পরিচয় দিতে হবে। এসব কাজে যে সব কর্মকর্তরা দক্ষতার পরিচয় দিবেন তাদের কর্মজীবনে বিভিন্ন প্রণোদনা প্রদানের ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার রাঙামাটিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে তিন পার্বত্য জেলায় উদ্ভাবনী কর্মপরিকল্পনা বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ক পার্বত্য চট্টগ্রাম পর্যায়ের আঞ্চলিক পর্যায়ের ইনোবেশন সার্কেল কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির  বক্তব্যে  এ কথা বলেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত ইনোভেশন কর্মশালায় মন্ত্রী পরিষদের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রমা রাণী রায়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, খাগড়াছড়ির জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব সুদত্ত চাকমা  বক্তব্য রাখেন। কর্মশালায় ইনোভেশন ধারণা উপস্থাপন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের  ইনোভেশন স্পেশালিস্ট মানিক মাহমুদ।

কর্মশালায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা পরিষদ, রাঙামাটি জেলা প্রাণিসম্পদ কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্ক ফোর্স’র পক্ষ থেকে ৬টি ইনোভেশন আইডিয়ার ধারণা উপস্থাপন করা হয়।

কর্মশালায় পার্বত্য প্রতিমন্ত্রী সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আপনারা এ অঞ্চলের জনগণের উন্নয়নে এবং তাদের সেবা নিশ্চিত করার জন্য নতুন নতুন ইনোভেশন আইডিয়া প্রস্তুত করুন। এর জন্য প্রয়োজনীয় আর্থিক সহায়তা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে করা হবে। তিনি তৃনমুল পর্যায়ে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করেন।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং মন্ত্রীপরিষদ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটু আই প্রকল্পের সহায়তায় অনুষ্ঠিত কর্মশালায়  পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, তিন পার্বত্য জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্স, কৃষি, প্রাণিসম্পদ, মৎস্য বিভাগের কর্মকর্তরা অংশ নেন।

Exit mobile version