parbattanews

যৌন হয়রানী বিষয়ে সভা ও প্রতিরোধ কমিটি গঠন

কাপ্তাই উপজেলার ৪নং ইউপি এলাকায় কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের আয়োজনে যৌন হয়রানী বিষয়ে সভা ও প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টায় বিদ্যালয় কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফের সভাপতিত্বে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেনারেশন ব্রেকথ্রু প্রকল্প-২ পর্যায় এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহযোগিতায় সভাটি করা হয়। যৌন হয়রানী সচেতন, কুফল, শাস্তি যোগ্য অপরাধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা সভায় বক্তারা মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান। স্বাগতম বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহমেদ, কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দিন, অতিরিক্ত উপজেলা ক্রীড়াসংস্থার সাধারণ সম্পাদক কাজী মাকসুদুর রহমান বাবুল, প্রধান শিক্ষক মো. ইউসুফ, হেডম্যান থোয়াইঅং মারমা ও প্রোগ্রেসিভ টেকনিক্যাল অফিসার নুকু চাকমা প্রমুখ।

আলোচন সভায় সকলের মতামতের ভিত্তিত্বে শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানী প্রতিরোধ ও অভিযোগ গঠন কল্পে বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসানকে আহ্বায়ক, বেলাল হোসেন, সেলিনা পারভিন, পারুল আক্তার ও হেপি চাকমাকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট কমটি গঠন করা হয়। উক্ত সভায় এলাকার বিভিন্ন পর্যায়ের ৩০ জন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Exit mobile version