রাঙামাটিতে আকস্মিক আগুনে পুড়ে গেল পুরান পাড়ার শাপলা ক্লাব ঘর

imagesকতত

আলমগীর মানিক, রাঙামাটি:
আকস্মিক আগুনে পুড়ে গেছে রাঙামাটি শহরের সাথে লাগোয়া পুরাতন পাড়া এলাকার একমাত্র সামাজিক সংগঠন শাপলা যুব কল্যাণ সংঘের অফিস ঘর। বসতঘর থেকে বেশ খানিকটা দূরে অবস্থিত এই ক্লাব ঘরটিতে কেউ না থাকলেও গভীর রাতে আকস্মিক আগুনে ভেতরে থাকা খোধূলার সামগ্রী ও নির্মাণ সামগ্রী সম্পূর্ণ পুড়ে গেছে বলে দাবি ক্লাব কতৃপক্ষের। শনিবার দিবাগত গভীর রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় ক্ষতিগ্রস্থদের দাবি প্রায় দুই লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে তাদের।

ক্লাব কমিটির দায়িত্বপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক বিপু জানায়, শনিবার দিবাগত গভীর রাত আনুমানিক দেড়’টার সময় কে বা কাহারা আগুন দিয়ে ক্লাব ঘরটি পুড়িয়ে দিয়েছে। কিন্তু টের পেয়ে এলাকাবাসি এসে সম্মিলিতভাবে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তার আগেই ভেতরে থাকা সকল মালামাল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে গেছে। সভাপতি ও সম্পাদব দাবি করেন, এটি পরিকল্পিতভাবে করা হয়েছে। কারণ হিসেবে তারা জানায়, এলাকার কয়েকজন যুবক কিছুদিন যাবৎ ক্লাবের সদস্যদের কে ক্লাবঘরটি পুড়ে দেওয়ার হুমকি দিয়ে আসছিলো। আর তাই সন্দেহভাজনদের উল্লেখ করে কোতয়ালী থানা জিডিও করা হয়েছে। যার নাম্বার হলো ২৪৪ তারিখ ৯ ফেব্রুয়ারী ২০১৪ ইং।

এদিকে আগুন লাগার পর সাথে সাথে ফায়ার সার্ভিস কতৃপক্ষকে ফোনে বিষয়টি জানালেও তারা কোনো ভ’মিকা রাখেনি। অন্যদিকে রাঙামাটি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা জানায়, আমরা খবর পাওয়ার সাথে আমাদের ইকুইপমেন্ট নিয়ে ঘটনাস্থলের দিকে রওয়ানা দিলে পথিমধ্যে রাঙামাটি লঞ্চ ঘাট এলাকায় গেলে আমাদেরকে জানানো হয়, আগুন নিভে গেছে তাই আমরা আর যাইনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =

আরও পড়ুন