রাঙামাটিতে করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু

fec-image

রাঙামাটিতে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদকে টিকা প্রয়োগের মধ্যদিয়ে জেলায় শুরু হয়েছে এর কার্যক্রম।

রোববার (০৭ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি সদর হাসপাতালে এই কার্যক্রম শুরু হয়। এরপর একে একে টিকা গ্রহণ করেন, সিভিল সার্জন বিপাশ খীসা, পুলিশ সুপার মীর মোদ্দাচ্ছের হোসেন, চাকমা সার্কেল চিফ ব্যরিস্টার দেবাশীষ রায়সহ স্বাস্থ্যকর্মী ও পেশাগত দায়িত্ব পালনে নিয়মিত বের হওয়া সম্মুখসারির যোদ্ধারা।

টিকাগ্রহীতারা বলেন, প্রথম দিনেই টিকা নিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। এমন সুযোগ তৈরি করে দেবার জন্য সরকারের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা আরও বলেন, কোন প্রকার অপপ্রচারে কান না দিয়ে সকলে যাতে এই টিকা গ্রহণ করে কোভিড মুক্ত দেশ গড়তে সরকারকে সহায়তা করে।

জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, প্রাথমিকভাবে ১২ হাজার টিকা পেয়েছে রাঙামাটি। ধাপে ধাপে সকলকে টিকা প্রয়োগ করা হবে। কোনও অপপ্রচারে কান না দেয়ার আহ্বান জানান জেলা প্রশাসক।

সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, রাঙামাটিতে ৬ হাজার ব্যক্তি টিকা নেওয়ার জন্য নিবন্ধন করেছে। রোববার সকালে ৪০ জনকে টিকা প্রদান করা হবে।

সাংবাদিকসহ ১৫ ধরনের পেশাজীবীকে সরকারের পক্ষ থেকে সম্মুখযোদ্ধা হিসেবে স্বীকৃতি দেওয়া হয়েছে। এদের পাশাপাশি দেশের শ্রেষ্ঠ সন্তান সব মুক্তিযোদ্ধা এবং বয়োজ্যেষ্ঠ নাগরিকরা প্রথম ধাপের অগ্রবর্তী তালিকায় রয়েছেন। সুরক্ষা অ্যাপ নিবন্ধন করে সেখানে পাওয়া এসএমএস অনুযায়ী ভ্যাকসিন গ্রহণের কথা বলা হয়েছে। জেলা হাসপাতাল এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ৮টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত টিকাদান কর্মসূচি চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

প্রসঙ্গত, বিশ্বের ৫৪তম দেশ হিসেবে করোনা ভাইরাসের ভ্যাকসিন (টিকা) প্রয়োগ শুর করেছে বাংলাদেশ। প্রাথমিকভাবে ঢাকায় এই কর্মসূচির উদ্বোধনের পর রবিবার (৭ ফেব্রুয়ারি) জেলা ও উপজেলা সদরের হাসপাতালগুলোতে একযোগে শুরু হয়েছে এই কর্মসূচি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনা, ভ্যাকসিন, রাঙামাটিতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 2 =

আরও পড়ুন