রাঙামাটিতে গণ-অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি

fec-image

বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে রাঙামাটিতে গণ-অনশন কর্মসূচি পালন করেছে বিএনপি। এতে বিএনপি’র যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, জাসাস, শ্রমিক দল কৃষক দলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। শনিবার (২০ নভেম্বর) সকালে জেলা বিএনপি কার্যালয়ের সম্মুখে গণ-অনশন অনুষ্ঠিত হয়।

গণ-অনশনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপি’র সহ ধর্ম বিষয়ক সম্পাদক ও রাঙামাটি জেলা বিএনপি সাবেক সভাপতি এডভোকেট দীপেন দেওয়ান।

গণ-অনশনে জেলা বিএনপির সভাপতি শাহ আলম এর সভাপতিত্ব এসময় জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক দীপন তালুকদার দিপু, রাঙামাটির সাবেক পৌর মেয়র ও বিএনপি নেতা সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম শাকিল, বিএনপি নেতা সাইফুল ইসলাম পনিরসহ জেলা অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

গণ-অনশনে নেতৃবৃন্দ বলেন, বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। দেশে যতটা সম্ভব চিকিৎসকেরা সর্বোচ্চ চিকিৎসা দিয়ে যাচ্ছেন। তার চিকিৎসকরা বার বার তাঁকে উন্নত চিকিৎসার্থে বিদেশে স্থানান্তর করতে বলছেন। কিন্তু আওয়ামী লীগ সরকার মিথ্যা অজুহাতে আমাদের নেত্রী বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত সুচিকিৎসা থেকে বঞ্চিত করছে।

বক্তারা আরো বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায়, রাজনৈতিক মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। এটা চলতে পারে না। তিনি গুরুতর অসুস্থ, তাঁর সুচিকিৎসার কোন ব্যবস্থা নেই। একজন সাধারণ নাগরিক হিসেবে সুচিকিৎসা পাওয়া তাঁর মৌলিক অধিকার কিন্তু সরকার মিথ্যা অজুহাত দেখিয়ে তাঁকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। তাই অবিলম্বে বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার্থে বিদেশে স্থানান্তরের দাবি জানান। তা না হলে রাজপথ অবরুদ্ধ করে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার হুশিয়ারী দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 4 =

আরও পড়ুন