রাঙামাটিতে চিকিৎসা সামগ্রী দিলো সিজিসি’র প্রাক্তন শিক্ষার্থীরা

fec-image

আর্তমানবতার সেবায় রাঙামাটিতে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার্থে ২০টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিন্ডারসহ সেবাদানকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুরক্ষা সামগ্রী প্রদান করেছে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা। শুক্রবার (২৪ জুলাই) দুপুরে রাঙামাটি সির্ভিল সার্জন কার্যালয়ে সিভিল সার্জন ডা. বিপাশ খীসার হাতে এইসব সামগ্রী প্রদান করা হয়।

এসময় চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের প্রাক্তন অধ্যাপক শম্ভুনাথ দাশ, রাঙামাটি সির্ভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মোস্তফা কামাল, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী কাজী কামরুল ইসলাম, আবুল হাশেম সোহাগ, সামশুজ্জোহা আজাদ পলাশ, মো. আনোয়ারুল আনিস, মো. হারুন অর রশিদ, মো. রিদোয়ানুল হক, সোমেন সাহা, মো. আনিসুল হক চৌধুরীসহ কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী ও পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমার্স কলেজের পক্ষ থেকে দেয়া এইসব চিকিৎসা সামগ্রীর মধ্যে রয়েছে-পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিল্ডার ২০টি, এন-৯৫ মাস্ক ৫০ পিস, গ্লাভস ২৫ বক্স, ফেইজ মাস্ক ২৫ বক্স, অক্সিজেন মাস্ক এ-২৫ পিস, অক্সিজেন মাস্ক সি-৫পিস, অক্সিজেন ষ্টেন ১০পিস, হ্যান্ড সেনিটাইজার ৫০ লিটার প্রদান করা হয়।

চিকিৎসা সামগ্রী বিতরণকালে সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেন, চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থী কর্তৃক করোনা রোগীদের চিকিৎসা সেবায় অক্সিজেন গ্যাস সিলিন্ডারসহ চিকিৎসা সামগ্রী প্রদান অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এর মধ্যদিয়ে রোগীদের চিকিৎসা সেবায় অতীব জরুরি প্রয়োজনীয় উপকরণ অক্সিজেন প্রদান অব্যাহত রাখা সম্ভব হবে।

এসময় চট্টগ্রাম সরকারি কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, দেশে করোনার মহামারীর এই দূর্যোগে মানবিক ও সামাজিক দ্বায়বদ্ধতা থেকে এই সংকট মোকাবেলায় ‘আর্তমানবতার সেবায় সরকারি কমার্স কলেজ’ নামে ফেসবুক ভিত্তিক একটি গ্রুপ গঠন করা হয়। আর দেশে ও বিদেশের বিভিন্ন স্থান থেকে প্রাক্তন শিক্ষার্থীরা ও শুভানুধ্যায়ীরা আর্থিক ও সার্বিক সহযোগিতার মাধ্যমে একটি তহবিল গঠন করা হয়। আর এই তহবিল থেকে আর্তমানবতার সেবায় ২০টি পূর্ণাঙ্গ অক্সিজেন সিলিল্ডারসহ এইসব চিকিৎসা সুরক্ষা সামগ্রী প্রদান করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: চিকিৎসা, রাঙামাটিতে, সামগ্রী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন