parbattanews

রাঙামাটিতে ছাত্রলীগ নেতার হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ

রাঙামাটি সদর থানা ছাত্রলীগের নেতাকে খুন করার প্রতিবাদে জেলা শহরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতৃবৃন্দ। শুক্রবার (১৯মার্চ) সকালে এ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন- রাঙামাটি পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের সভাপতি সাবেক ছাত্রলীগ নেতা আকবর হোসেন চৌধুরী।

জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ এমরান রোকন, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, যুবলীগ নেতা ঝিনুক ত্রিপুরা, রাঙামাটি পৌর ছাত্রলীগের সভাপতি এইস এম আলাউদ্দিনসহ দলটির গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দ।

এর আগে নেতা হত্যার প্রতিবাদ জানিয়ে রাঙামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এসে বিক্ষোভ সভায় মিলিত হয়।

সভায় বক্তারা বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে হত্যাকারীদের আইনের আওতায় আনা না হলে, হরতাল, অবরোধসহ কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। খুনিরা পরিকল্পিতভাবে রাজনৈতিক অধিকার হরণে মাঠে নেমেছে। তাই আমাদের নেতাদের হত্যা করছে।

বক্তারা আরও বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। খুনীদের দ্রুত গ্রেফতার করা না হলে আন্দোলন আরও বেগমান করে তোলা হবে।

উল্লেখ্য নিহত ছাত্রলীগ নেতা জয় ত্রিপুরা (২৫) বুধবার দিনগত রাত আনুমানিক আড়াইটার দিকে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন দলীয় নেতাকে দেখতে গিয়ে নিজ বাড়িতে ফিরার পথে সন্ত্রাসীদের এলোপাতাড়ি ছুরিকাঘাতে নিহত হয়েছেন।

Exit mobile version