রাঙামাটিতে জেএসএস-এমএলপি বন্দুকযুদ্ধে জেএসএস সামরিক কমান্ডার লে. সুজন চাকমা নিহত

fec-image

রাঙ্গামাটির রাজস্থলী গাইন্দ্যা ইউনিয়নের ওগারি পাড়ায় জেএসএস সন্তু ও মগ লিবারেশন আর্মির সন্ত্রাসীদের মধ্যে ঘন্টাব্যাপী ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটে। এতে জেএসএস (সন্তু লারমা) দলের সামরিক কমান্ডার লে. অভিষেক ওরফে সুজন চাকমা ঘটনা নিহত হয়েছে বলে নিশ্চিত করেছে স্থানীয়রা।

শুক্রবার রাত সাড়ে ৯ ঘটিকায় দুই গ্রুপের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অভিষেক চাকমা ওরফে সুজন চাকমা নিহত হয়। এছাড়া আরো বেশ কয়েকজন আহত হয়েছে বলেও জানায় সূত্রটি।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দিবাগত মধ্যরাতে রাজস্থলী উপজেলা সদরের কাছেই ২নং গাইন্দ্যা ইউনিয়নের ওগারী পাড়া এলাকায় মারমা ন্যাশনাল পার্টি ও জেএসএস এর দু’দল সশস্ত্র সন্ত্রাসীর মধ্যে প্রচণ্ড রকমের গোলাগুলি চলে। থেমে থেমে অন্তত ঘন্টাব্যাপী উভয়দলের সন্ত্রাসীরা গুলি বিনিময় করে চলে গেলেও প্রাণ ভয়ে রাতের বেলায় স্থানীয়রা কেউই ঘর থেকে বের হয়নি। সকালে স্থানীয়রা উগারি পাড়ার রাস্তার উপর জলপাই রংয়ের পোশাক পরিহিত একজনের গুলিবিদ্ধ মরদেহ পরে থাকতে দেখে পুলিশকে জানায়।

এদিকে বিষয়টি নিয়ে জেএসএস সন্তু দলের একাধিক সূত্রের সাথে যোগাযোগ করেও কোন মন্তব্য পাওয়া যায়নি।

এলাকাটি দুর্গম হওয়ায় এখনো আইনশৃঙ্খলা বাহিনীর কেউ ঘটনাস্থলে পৌঁছাতে পারিনি বলেও জানা যায়। স্থানীয়রা জানান, যে কোন সময় আবারো দুই পক্ষের মধ্যে ভয়াবহ বন্দুক যুদ্ধ শুরু হতে পারে। এলাকায় প্রচুর সন্ত্রাসীদের আনা গোনা দেখা গেছে।

স্থানীয়দের বরাত দিয়ে রাজস্থলীর সার্কেল এর সহকারী পুলিশ সুপার মো. আবু ছালেহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, উক্ত সন্ত্রাসী জেএসএস এর সক্রিয় সদস্য বলে আমরা জানতে পেরেছি। তবে এখনো পর্যন্ত তার নাম-ঠিকানা আমরা নিশ্চিত হতে পারিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন