parbattanews

রাঙামাটিতে নিরাপত্তা বাহিনীর উপর হামলার মূল হোতাসহ আটক ৩

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটিতে আইনশৃঙ্খলা বাহিনীর উপর পাহাড়ি নারীদের হামলার ঘটনায় দু’টি পৃথক মামলায় মূল অভিযুক্তকারীসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর উপর হামলার প্রধান হোতা লাভলী রাণী নাথ (২৫), চাঁদাবাজির অভিযোগে নয়ন মণি চাকমা (৩২) এবং সুরেশ চাকমা (৩০)। আটককৃতদের মধ্যে সুরেশ এবং লাভলী রাণী স্বামী-স্ত্রী।

মূলত উপজাতীয় সন্ত্রাসীদের হয়ে চাঁদাবাজীতে জড়িত থাকার অভিযোগে পুলিশ নয়ন মণি ও সুরেশ চাকমাকে আটক করে নিয়ে আসছিল। স্বামীকে মুক্ত করতে লাভলী রাণী উপজাতীয় সন্ত্রাসীদের সহায়তায় গ্রামের সাধারণ নারীদের উষ্কিয়ে দিয়ে নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও আঘাত করে। এ ঘটনার ভিডিও সামাজিক গণমাধ্যমে ছড়িয়ে দিয়ে নিরাপত্তা বাহিনীর সুনাম ক্ষুণ্নে চেষ্টা করে।

এর আগে বৃহস্পতিবার বিকেলে পুলিশ বাদী হয়ে পৃথক পৃথক ভাবে থানায় দু’টি মামলা দায়ের করেছে।

নিরাপত্তা বাহিনীর উপর হামলার কারণে পুলিশ বাদী হয়ে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে লাভলী রাণী নাথকে প্রধান আসামী করে ৬৩জনের বিরুদ্ধে একটি এবং চাঁদাবাজির অভিযোগ এনে নয়ন মণি চাকমাকে প্রধান আসামী করে ৬ জনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করে।

বর্তমানে মামলা দু’টির অভিযুক্ত অন্যান্যরা পলাতক রয়েছে।

এদিকে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর উপর হামলার ঘটনায় বুধবার রাতের অভিযানে গ্রেফতার হওয়া ১১জন নারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার রাতে তাদেরকে ছেড়ে দেয় পুলিশ ।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনার সাথে জড়িত মূল অভিযুক্ত এক নারী এবং চাঁদাবাজির সাথে জড়িতের অভিযোগে আটক দু’জন ব্যক্তিসহ তিনজনকে পুলিশ বৃহস্পতিবার রাতে আটক করতে সক্ষম হয়েছে। বর্তমানে তারা থানার হেফাজতে রয়েছে। মামলার অন্যান্য আসামীদের পুলিশ খুঁজছে বলে পুলিশের এ কর্মকর্তা যোগ করেন।

Exit mobile version