parbattanews

রাঙামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট শুরু

rangamati-sports-pic-18-10-16-02-1-copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। মঙ্গলবার সকালে  শহরে চিং হ্লা মং মারী স্টেডিয়াম মাঠে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

এ সময় উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: জিল্লুর রহমান, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ত্রিদীপ কান্তি দাশ, সিভিল সার্জন ডা: স্নেহ কান্তি চাকমা, জেলা ক্রীড়া অফিসার স্বপন কুমার চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান প্রমূখ।

উদ্বোধন কালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, পার্বত্যাঞ্চলের মানুষদের বিশ্বের কাছে তুলে ধরার একটা মাত্র মাধ্যম হচ্ছে খেলাধুলা ও সংস্কৃতি । তিনি আরও বলেন, এ অঞ্চলের উন্নয়নের জন্য সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। অর্থনৈতিকভাবে খেলাধুলার ব্যাপক উন্নয়নে পরিকল্পনা করেছেন। যাতে এ অঞ্চলের ছেলে-মেয়েরা খেলাধুলা ও সংস্কৃতিতে বিশ্বের যে কোন দেশে স্থান করেনিতে পারে সে দিকে বিশেষ দৃষ্টি দিয়েছেন সরকার। প্রশিক্ষণের মাধ্যমে পাহাড়ের ছেলে-মেয়েদের খেলাধুলায় পারদর্শী করে তোলা হচ্ছে। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের পাড়ালেখার পাশাপাশি সংস্কৃতি ও খেলাধুলাতেও মনযোগী করে তোলার জন্য শিক্ষদের আহ্বান জানান।

এদিকে টুর্নামেন্টে রাঙামাটি জেলা পর্যায়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল (বালক) ১০টি দল ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল (বালিকা) ১০টি দল অংশগ্রহণ করছে। আগামী ২২ অক্টোবর চূড়ান্ত খেলা অনুষ্ঠিত হবে।

Exit mobile version