রাঙামাটিতে শ্রম কল্যাণ কমপ্লেক্সের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

fec-image

দেশের পার্বত্য অঞ্চলের শ্রমিকদের কল্যাণ সুবিধাদি ও দক্ষতা উন্নয়ন কার্যক্রম সম্প্রসারণ এবং জোরদার করণে রাঙামাটির ঘাগড়া ইউনিয়নে শ্রম কল্যাণ কমপ্লেক্সের নব-নির্মিত ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বুধবার (৮ ডিসেম্বর) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠান শেষে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী সারাদেশে ৮টি শ্রম কল্যাণ কমপ্লেক্সের নব-নির্মিত ভবন উদ্বোধন করেন। এরমধ্যে রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়া শ্রম কল্যাণ কমপ্লেক্স ভবনও রয়েছে।

এসময় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মো. কামাল উদ্দিন, জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া, কাউখালী উপজেলা চেয়ারম্যান শামসুদোহা চৌধুরী, কাউখালী নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানা, ঘাগড়া শ্রম কল্যাণ কেন্দ্রের সিনিয়র মেডিকেল অফিসার (অঃদাঃ) ডাঃ রাজিব কুমার চৌধুরীসহ ঘাগড়া শ্রম কল্যাণ কমপ্লেক্সের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় শ্রম অধিদপ্তরের কর্মকর্তারা জানান, দেশের পার্বত্য অঞ্চলের শ্রমিকদের কল্যাণ সুবিধাদি ও দক্ষতা উন্নয়ন কার্যক্রম সম্প্রসারণ এবং জোরদারকরণে শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা, জনসংখ্যা নিয়ন্ত্রণ কার্যক্রম, চিত্ত বিনোদর সেবা ও শ্রম আইন, সুষ্ঠুশিল্প সম্পর্ক, উৎপাদনশীলতা বৃদ্ধি, শিল্পে শান্তি, শৃঙ্খলা ও উন্নত শ্রম ব্যবস্থা ও মালিক শ্রমিকের মধ্যে সংলাপসহ কার্যক্রম পরিচালনায় দক্ষ ও সৎ নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে প্রশিক্ষণের আয়োজনসহ অন্যান্য কার্যাবলী এ প্রতিষ্ঠানের মধ্যমে পরিচালনা করা হবে। প্রায় ৬৩ কোটি টাকা ব্যয়ে সেনা কল্যাণ সংস্থা ভবনটির কাজ সম্পন্ন করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × three =

আরও পড়ুন