রাঙামাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের মধ্যদিয়ে ইউপিডিএফ’র অবরোধ কর্মসূচি পালন

fec-image

রাঙামাটির লংগদু উপজেলায় প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট, ইউপিডিএফের ২ সদস্যকে হত্যার প্রতিবাদে জেলায় সড়ক ও নৌপথে অর্ধদিবস অবরোধ পালন করেছে সশস্ত্র সংগঠনটি।

সোমবার (২০ মে) ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাঙামাটি সদরের সাপছড়ি, যৌথখামার, কুতুকছড়ি, নানিয়ারচর, কাউখালী সুগারমিল ও বাঘাইছড়ি-সাজেকসহ জেলার বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নতাবাদী ইউপিডিএফ সশস্ত্র সংগঠনের সদস্যরা সড়কে প্রতিবান্ধকতা সৃষ্টি করতে গাছের গুটি ফেলে এবং টায়ারে আগুন জ্বালিয়ে দেয়।

ফলে সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। বিপাকে পড়ে স্কুল-কলেজগামী শিক্ষার্থী, পর্যটক ও বিভিন্ন পেশাজীবী মানুষ। অবরোধ কর্মসূচিতে অংশ নেয় ইউপিডিএফ’র সহযোগী অঙ্গ সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ, পিসিপি ও হিল উইমেন্স ফেডারেশন। অবরোধ চলাকালীন রাঙামাটি থেকে ঢাকা ও চট্টগ্রামগামী দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। তবে জেলা শহর এলাকায় যান চলাচল ছিলো স্বাভাবিক।

এদিকে ভোরে কাউখালী উপজেলার চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে ঢাকা থেকে আসা রাঙামাটিগামী কিছু পরিবহন ইউপিডিডিএফ’র কর্মীরা আটকে দিলেও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় গাড়িগুলো নির্দিষ্ট স্টেশনে পৌঁছাতে সক্ষম হয়।

উল্লেখ্য, গত ১৮ মে সকালে লংগদু উপজেলায় ইউপিডিএফের ২ সদস্যকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনার প্রতিবাদে ওই দিন বিকেলে জেলা সদরের কুতুকছড়ি এলাকায় প্রতিবাদ সমাবেশের মধ্যদিয়ে সড়ক ও নৌপথে অর্ধদিবস অবরোধের ডাক দেয় সশস্ত্র সংগঠনটি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অবরোধ, ইউপিডিএফ, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন