রাঙামাটিতে সন্ত্রাসী হামলায় আহত ২, নিখোঁজ ১

001

রাঙামাটি প্রতিনিধি :

রাঙামাটিতে সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে ইউপিডিএফ সদস্যসহ বোট চালক আহত হয়েছে। আহতের নাম- পিকাশ চাকমা নিকাশ (২৫)। আহত বোট চালকের নাম পরিচয় জানা যায়নি। এসময় নিখোঁজ হয়েছে সুসময় চাকমা কাপন (৩৫) নামে অপর এক সদস্য। বুধবার সকাল ৮টার দিকে রাঙামাটি সদরের বন্দুকভাঙা ইউনিয়নের চেয়ারম্যানটিলা নামক এলাকায় এঘটনা ঘটে। এ ঘটনায় ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা ইউনিটে সংগঠক সচল চাকমা এক বিৃবতিতে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি জেএসএসকে দায়ী করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানয়েছে। তবে এ ঘটনার কথা অস্বীকার করেছে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা।

ইউপিডিএফ নেতা সচল চাকমা অভিযোগ করে বলেন, বুধবার সকাল ৮টার ইউপিডিএফ’র দুই সদস্য পিকাশ চাকমা ও সুসময় চাকমা ইঞ্চিন চালিত বোট যোগে সাংগঠনিক কাজে যাচ্ছিলেন। যাবার পথে চেয়ারম্যান টিলা নামক স্থানে পৌঁছলে সেখানে আগে থেকে ওঁৎ পেতে থাকা সন্তু-উষাতন গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা তাদের বোট লক্ষ্য করে অতর্কিতভাবে ব্রাশফায়ার করে। এতে জীবন বাঁচানোর তাগিদে পিকাশ ও সুসময় কাপ্তাই লেকের পানিতে ঝাঁপ দেন। পরে স্থানীয় এলাকাবাসী পিকাশ চাকমাকে আহত অবস্থায় উদ্ধার করলেও সুসময় চাকমা এখনো নিখোঁজ রয়েছেন। পিকাশ চাকমার পিঠে ও দুই হাতে গুলিবিদ্ধ হয়েছে। তাছাড়া এই গুলিতে বোট চালকও গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় পিকাশ চাকমাকে চিকিৎসার জন্য চট্টগ্রামে পাঠানো হয়েছে। তাছাড়া আহত বোট চালককে রাঙামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিখোঁজ সুসময় চাকমাকে এখনো খুঁজে পাওয়া যায়নি।

তিনি আরো অভিযোগ করেন, সন্তু লারমা-উষাতন তালুকদারের নির্দেশে তাদের লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা একের পর এক ইউপিডিএফের কর্মীদের উপর সশস্ত্র হামলা চালাচ্ছে।  উষাতন তালুকদার এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তাদের পালিত সন্ত্রাসীরা রাঙামাটির বিভিন্ন জায়গায় সশস্ত্র অবস্থান নিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। তিনি অবিলম্বে সশস্ত্র হামলাকারী সন্তু-উষাতন গ্রুপের সন্ত্রাসীদের গ্রেফতার ও তাদের সশস্ত্র তৎপরতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান।

এ ব্যাপারে রাঙামাটি পুলিশ সুপার আমেনা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গুলিবিদ্ধ বোট চাকলকে রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশী টহল জোরদার করা হয়েছে।

এদিকে মঙ্গলবার রাতে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার ডকইয়ার্ড থেকে জসিম ও কাশেম নামে দুই লঞ্চ শ্রমিককে অপহরণ করেছে দুর্বৃত্তরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 13 =

আরও পড়ুন