রাঙামাটিতে সপ্তাহব্যাপী শিল্প পণ্য মেলা শুরু

fec-image

দেশীয় হস্তশিল্প পন্য রপ্তানি বাণিজ্যকে বহুমুখীকরণ এবং সম্প্রসারণের লক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রমহানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে শিল্প সহায়ক কেন্দ্র বিসিক ও বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এবং রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় সপ্তাহব্যাপী শিল্প পণ্য মেলা শুরু হয়েছে।

রোববার (১ মার্চ) দুপুরে বিসিক কার্যালয় প্রাঙ্গণে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা পরিষদের সদস্য সান্তনা চাকমা ও মনোয়ারা আক্তার জাহান। উদ্বোধন শেষে মেলায় বসানো বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিরা।

এ সময় রাঙামাটি শিল্প সহায়ক কেন্দ্র বিসিক প্রকল্প অফিসের সহকারী মহাব্যবস্থাপক মোঃ ইদ্রিস হোছাইন, বিসিক জেলা কার্যালয়ের এজিএম দীপা তালুকদার’সহ বিসিক কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

মেলার আয়োজকরা জানান, স্থানীয় ও দেশীয় সম্পদ বৃদ্ধির অন্যতম উপায় হচ্ছে উৎপাদন বৃদ্ধি ও বাণিজ্যের ব্যাপক প্রসার। বিক্রয় ও রপ্তানি বৃদ্ধির মাধ্যমে এখানকার জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা যেতে পারে। এ কর্মসংস্থান দেশের সঞ্চয় বিনিয়োগের পথ প্রশস্থ করবে, বেকার সমস্যার সমাধান এবং দারিদ্র বিমোচনে সহায়ক ভূমিকা পালন করবে।

মেলায়, স্থানীয় বাটিক, বুটিক, টেক্সটাইল ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানসহ প্রায় ২৮টি স্টল বসানো হয়েছে। স্টলে কাঁচামাল, টেক্সটাইল, গার্মেন্টস এক্সেসরিজ এবং স্থানীয় শিল্প প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য বিক্রয় ও প্রদর্শিত হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 5 =

আরও পড়ুন