রাঙামাটিতে ৪৯টি ইউপি‘তে স্বতন্ত্র-১১৯ আ’লীগ-৪৪ বিএনপি-২২ অন্যান্য ৭ মনোনয়নপত্র জমা

ইউনিয়ন পরিষদ নির্বাচন

স্টাফ রিপোর্টার:

আসন্ন ষষ্ঠ ধাপে ৪ জুনের আসন্ন নির্বাচনকে সামনে রেখে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত রাঙামাটির ১০টি উপজেলার ৪৯টি ইউনিয়নে মোট ১৩১২টি মনোনয়নপত্র জমা দিয়েছে সম্ভব্য ইউপি প্রার্থীরা। এবারও রাঙামাটি জেলা আওয়ামী লীগের ৫টি এবং বিএনপির ২৭টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী শূণ্য রয়েছে।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা নাজিম উদ্দিন জানায়, রাঙামাটি জেলার মোট ১০টি উপজেলার ৪৯টি ইউনিয়নে ১৩১২টি মনোনয়নপত্র জমা পড়েছে। তাদের মধ্যে স্বতন্ত্র ১১৯, আওয়ামী লীগের নৌকায় ৪৪, বিএনপির ধানের শীষে ২২, জাতীয় পার্টির লাঙ্গলে ৪ এবং ইসলামি আন্দোলনের হাতপাখা প্রতীকে ৩প্রার্থী মনোয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র বাছাই হবে ১১ থেকে ১২ মে। আপিল দাখিল ১৩ থেকে ১৫ মে এবং আপিল নিস্পত্তি হবে ১৬ থেকে ১৮ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন ১৯ মে।

উল্লেখ্য, এর আগে তৃতীয় ধাপে ঘোষিত তফসিলে রাঙামাটি পার্বত্য জেলার দশটি উপজেলার ৪৯ ইউনিয়নে ভোট হওয়ার কথা ছিল ২৩ এপ্রিল। কিন্তু সেখানকার আঞ্চলিক দলগুলোর হুমকিতে আওয়ামী লীগ ও বিএনপিসহ জাতীয় রাজনৈতিক দলগুলোর অনেক প্রার্থী নির্ধারিত সময়ে প্রার্থিতা দাখিল করতে পারেননি- এমন অভিযোগে এ জেলার ৪৯ ইউপি নির্বাচন তৃতীয় ধাপের ২৩ এপ্রিলের পরিবর্তে সর্বশেষ ষষ্ঠ ধাপে ৪ জুনে পেছায় ইসি। সে সময় রাঙামাটির ৪৯টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৮০ প্রার্থী। তাদের মধ্যে স্বতন্ত্র ছিল ১২১, আওয়ামী লীগের নৌকায় ৩১, বিএনপির ধানের শীষে ২০, জাতীয় পার্টির লাঙ্গলে ৫ এবং ইসলামি আন্দোলনের হাতপাখা প্রতীকে ৩টি মনোনয়নপত্র পাওয়া গেছে। সর্বশেষ চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১৩ এবং বিএনপির ২ প্রার্থী বেড়েছে। তবে ওই সময়ে ত্রুটিজনিত কারণে স্বতন্ত্র ২ এবং জাতীয় পার্টির এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয় বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

আরও পড়ুন