রাঙামাটির উন্নয়নে সরকারি সংস্থাগুলোকে স্থানীয় চাহিদাকে অগ্রাধিকার দিতে হবে: অংসুইপ্রম্ন চৌধুরী

fec-image

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রম্ন চৌধুরী বলেন, রাঙামাটির উন্নয়নে সরকারি সংস্থাগুলোকে স্থানীয় চাহিদাকে অগ্রাধিকার দিতে হবে। সোমবার (২৯ নভেম্বর) রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান বলেন, গণপূর্ত, এলজিইডি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, পানি উন্নয়ন বোর্ড, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডসহ সরকারি সংস্থাগুলোকে বাস্তবতা এবং স্থানীয় চাহিদার সাথে সংগতি রেখে প্রকল্প পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়নের উদ্যোগ নিতে হবে। জেলার উন্নয়ন কাজে ওভারল্যাপিং পরিহার এবং সার্বিক উন্নয়ন সমন্বয় করা জরুরী। এইজন্য সরকার সকল প্রতিবন্ধকতা দূরীকরণের উদ্দেশ্যে জেলা উন্নয়ন কমিটির দায়িত্ব জেলা পরিষদের হাতে ন্যস্ত করেছেন। বিশেষ করে উন্নয়ন কাজের অগ্রগতি পর্যালোচনা, প্রকল্প পরিদর্শন, তদারকি এবং সমস্যা সমাধানে এই কমিটির দায়িত্বের মধ্যে পড়ে।

রাঙামাটি জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম এর পরিচালনায় রাঙামাটি সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, পৌর মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদুজ্জামান মহসীন রোমান, বাংলাদেশ টলিভিশন (বিটিভি) রাঙামাটি উপকেন্দ্রের সহকারী পরিচালক মো. সোহেল রানা, রাঙামাটি প্রেসক্লাব এর সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল এবং রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষসহ সরকারি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ কর্মকর্তাগণ সভায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + 13 =

আরও পড়ুন