রাঙামাটির জুরাছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে কার্বারী নিহত

fec-image

রাঙামাটির দুর্গম জুরাছড়ি উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে পার্থ মণি কার্বারী (৫৪) নিহত হয়েছেন। রোববার (১৩ জুন) দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার জুরাছড়ি ইউনিয়নের লুলাংছড়ি গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার রাতে পার্থ মণি কার্বারী তার লুলাংছড়ি গ্রামের বাড়ির উঠানে বসে পরিবারের সদস্যদের সাথে আড্ডা দিচ্ছিলেন। এসময় একদল মুখোশ পরিহিত সন্ত্রাসী পার্থ মণিকে লক্ষ্য করে গুলি চালিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

স্থানীয়ভাবে এলাকাবাসী এ ঘটনার জন্য জেএসএস সন্তু গ্রুপের দিকে আঙুল তুললেও পাহাড়ের কোন সন্ত্রাসী গোষ্ঠী এ হত্যাযজ্ঞ কর্মকাণ্ড চালিয়েছে তা পুলিশ নিশ্চিত করতে পারেনি।

হত্যাকান্ড সংগঠিত হওয়ার পর পরই লুলংছড়ি টিওবি হতে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় জনগণের ভাষ্য মতে, পাথর মনি চাকমা কারবারী হিসেবে এলাকার উন্নয়নে যথেষ্ট ভূমিকা পালন করেন এবং সকল ধরনের সন্ত্রাসী ও অবৈধ কার্যকলাপ রুখতে সর্বদা সচেষ্ট ছিলেন।

কার্বারী মণি পাহাড়ের কোন আঞ্চলিক রাজনৈতিক দলের সাথে জড়িত নয় বলে জানান স্থানীয়রা। তবে এলাকাটি সন্তু গ্রুপের জেএসএস মূল এর নিয়ন্ত্রিত এলাকা বলে নিশ্চিত করেছেন এলাকাবাসী।

জুরাছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিরাপত্তা বাহিনী পুরো এলাকা ঘিরে রেখেছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পুলিশ সদস্যরা গুলিবিদ্ধ মরদেহটি আনার জন্য রওনা করেছেন বলে যোগ করেন ওসি।

এ ব্যাপারে জেএসএসের বক্তব্য নেয়ার জন্য একাধিক নেতার মোবাইলে যোগাযোগ করলেও সংযোগ পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন