রাঙামাটির ১০ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে

fec-image

সারাদেশের ন্যায় পার্বত্য জেলা  রাঙামাটির ১০টি ইউনিয়নে দ্বিতীয় দফায় ভোট গ্রহণ চলছে।

বৃহস্পতিবার (১১নভেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা প্রকাশ করেছেন নির্বাচনে প্রতিদ্বন্ধীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত কোন হট্টগোলের খবর পাওয়া যায়নি।

এর আগে নির্বাচন পরিচালনার জন্য সকল প্রস্তুতি নিয়েছেন স্ব-স্ব উপজেলার নির্বাচন অফিস। নির্বাচনে যেকোন পরিস্থিতি মোকাবেলা করতে এবং সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

রাঙামাটির ৩টি উপজেলার (বিলাইছড়ি, বরকল, কাপ্তাই) ১০টি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৩০জন। নির্বাচনে পাহাড়ের আঞ্চলিক দল সমর্থিত স্বতন্ত্র প্রার্থী, ক্ষমতাসীন দল আ.লীগের প্রার্থী এবং দলটি থেকে বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

এবারের নির্বাচনে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দলগুলো সরাসরি কোন প্রার্থী না দিলেও পরোক্ষ ভাবে তারা স্বতন্ত্র প্রার্থী দিয়ে নির্বাচনী এলাকায় প্রচারণা চালায়।

এদিকে কাপ্তাই উপজেলার রাইখালী, কাপ্তাই এবং ওয়াগ্যা ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিন ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৩ জন এবং সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রতিদ্বন্ধীতা করছেন। আর তিনটি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯৬ হাজার ৭৮১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ২৭টি।

বরকল উপজেলার বরকল সদর, সুবলং , হরিণা ও আইমাছড়া ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এই ইউনিয়গুলোতে চেয়ারম্যান পদে ১২জন নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন। আর ৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৪শত ৭৮ জন, পুরুষ ১২ হাজার ৯১৮, মহিলা ১১ হাজার ৫শত ৬১জন। ভোট কেন্দ্র ৩৬টি।

বিলাইছড়িতে বিলাইছড়ি সদর, কেংড়াছড়ি ও ফারুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিন ইউনিয়নে মোট ১১ জন চেয়ারম্যান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করছেন। ৩ ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা-১৯হাজার ৩৩৭ জন। মোট ভোট কেন্দ্র ২৭টি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =

আরও পড়ুন