রাঙামাটির ৯ উপজেলায় ৬২৩টি ঘর পাচ্ছেন গৃহহীনরা

fec-image

ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ২য় পর্যায়ে জমিসহ গৃহ প্রদানের লক্ষ্যে রাঙামাটির নয়টি উপজেলায় ৬২৩টি ঘর হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

২য় পর্যায়ে গৃহ প্রদান কাজের অংশ হিসাবে নির্মিত এসব ঘর ২০ জুন রোববার সারাদেশের ন্যায় জেলার গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে। তবে বরকল উপজেলায় এবার কেউ জমি ও ঘর পাচ্ছেন না। উপজেলা টাস্কফোর্স থেকে চাহিদার এ সংক্রান্ত প্রস্তাব না পাওয়ায় এবার বরকল উপজেলায় জমি ও গৃহ প্রদান কার্যক্রম নেই ।

প্রধানমন্ত্রী ২০ জুন ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায় উদ্বোধন করবেন। ঐ দিনই স্থানীয়ভাবে উপকার ভোগীদের মাঝে এসব জমি ও ঘর হস্তান্তর করা হবে।

শুক্রবার (১৮ জুন) সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান প্রেস ব্রিফিংয়ে বক্তব্য রাখেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শিল্পী রানী রায়, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো মামুন মিয়া, রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা আলোচনায় অংশ নেন।

প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক বলেন, ২০ জুন দ্বিতীয় পর্যায়ে রাঙামাটি সদর ১৫৬টি, কাপ্তাইয়ে ৩৫টি, রাজস্থীতে ১৭৭টি, বাঘাইছড়িতে ৪৫টি, লংগদুতে ৯১টি, নানিয়ারচরে ৩টি, জুরাছরিতে ১০টি, বিলাইছড়িতে ৩৭টি এবং কাউখালীতে ৬৯টি মিলে ৬২৩টি ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।

সভায় জেলা প্রশাসক মো মিজানুর রহমান জানান, জেলার ১০ উপজেলায় ১ম পর্যায়ে ২৬৮টি গৃহ নির্মাণ সমপন্ন করে উপকার ভোগীদের নিকট হস্তান্তর করা হয়েছিল । এবার ২য় পর্যায়ে নয়টি উপজেলায় ৬২৩টি ঘর হস্তান্তর করা হবে ।

এবার বরকল উপজেলা কেন বাদ পড়ল সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শিল্পী রানী রায় বলেন, এ কর্মসূচি বাস্তবায়নে সুনির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। সে অনুসারে বরকল উপজেলা টাস্কফোর্স থেকে কোন প্রস্তাবনা না আসায় এবারের ২য় পর্যায়ে বরকল উপজেলায় কেউ গৃহ পাচ্ছেন না।

রাঙামাটি সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা জানান, ২০ জুন রোববার রাঙামাটি জিমনেসিয়াম প্রাঙ্গন থেকে সকাল ১০টায় সদর উপজেলার ১৫৬টি ঘর উপকার ভোগীদের মাঝে হস্তান্তর করা হবে।

প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে স্থানীয়ভাবে আয়োজিত অনুষ্ঠানে খাদ্য মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় কমিটির সভাপতি রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উপকারভোগীদের মাঝে গৃহ হস্তান্তর করবেন। সমগ্র অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে অংশ নেয়ার জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন