রাঙামাটি আ’লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত

fec-image

রাঙামাটি আওয়ামী লীগের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে। রোববার (৩ নভেম্বর) বিকেলে দলের রাঙামাটি জেলা কার্যালয়ে এ দিবস পালন করা হয়।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা হত্যাকাল্ডের সাথে জড়িতরা ধরা পড়বে। দেশে যুদ্ধাপরাধীর বিচার হচ্ছে। অভিযান পরিচালনা করা হচ্ছে দুর্নীতিবাজ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে। দলে এখন শুদ্ধি অভিযান পরিচালনা করা হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ স্বয়ং সম্পূর্ণ দেশে পরিণত হচ্ছে।

বক্তারা আরও বলেন, বাংলাদেশ আজকে সারা বিশ্বে উন্নয়নের বিস্ময়। সে সম্মান বাংলাদেশ পেয়েছে, এই সম্মান আমাদের ধরে রাখতে হলে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের শেখ হাসিনার নেতৃত্বে কাজ করে যেতে হবে। ভুল যেতে হবে সকল ভেদাভেদ। জামাত-বিএনপি আমলে বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়ে বারবার জঙ্গীবাদ, মৌলবাদ ও সন্ত্রাসবাদের রাজত্ব কায়েম করেছে। দেশটা ভঙ্গুর দেশে পরিণত হয়েছিলো। আর আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বের কাছে দৃষ্টান্তমূলক উদাহরণ সৃষ্টি করেছে।

তারা বলেন, বিশ্বের সকল দেশগুলো বাংলাদেশের সাথে অর্থনৈতিক, সামাজিক যোগাযোগ বাড়াতে চেষ্টা চালাচ্ছে। বাংলাদেশে হঠাৎ এমন বিপ্লব একদিনে সৃষ্টি হয়নি। জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে বাংলাদেশের দৃশ্যপট বদলে গেছে। এর মূল কারণ হলো তার মধ্যে ছিলো দেশপ্রেম। তিনি যে মুজিব
কন্যা। যে মুজিব মৃত্যুর ভয় উপেক্ষা করে দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিলো। তার মেয়েও দেশের উন্নয়নে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছে।

দলে কিছু অসৎ ব্যক্তি রয়েছে জানিয়ে আওয়ামী লীগ নেতারা বলেন, তারা স্বীয় স্বার্থ উদ্ধারে জামাত, বিএনপিসহ দেশদ্রোহীদের আমাদের দলে অনুপ্রবেশ ঘটাচ্ছে। তারা কারা? তাদের ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। তাদের ব্যাপারে খোঁজ নিতে হবে। কারণ দলে এখন শুদ্ধি অভিযান শুরু হয়েছে। প্রধানমন্ত্রী তৃণমূল থেকে উচ্চ পর্যায়ে সকল নেতা-কর্মীদের ব্যাপারে খোঁজ নিচ্ছে। তারা রেহাই পাবে না।

জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি চিংকিউ রোয়াজার সভাপতিত্বে এ সময় মহিলা সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, রুহুল আমীন, হাজী কামাল উদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দীন বাবুলসহ সহযোগী সংগঠনেরে নেতারা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, জেল হত্যা দিবস, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি ইতিহাসের নাম: ব্রিগে. জেনারেল সাজেদুল ইসলাম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন