parbattanews

রাঙ্গামাটিতে নির্বাচনী মাঠে ফিরে এলেন এ্যাড. আফছার আলী

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

অবশেষে নির্বাচন কমিশনে আপিল শুনানীর পর রাঙ্গামাটির নির্বাচনী মাঠে ফিরে এলেন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন একাংশের রাঙ্গামাটি জেলা সাধারন সম্পাদক ‘স্বতন্ত্র প্রার্থী’ এ্যাডভোকেট আফসার আলী। নির্বাচনী লড়াইয়ের এ্যাড. আফসার আলী‘র মনোনয়নের বৈধতা পাওয়ার মাধ্যমে সেখানে প্রার্থী সংখ্যা দাড়ালো নয়-এ।

দশম জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল করেন পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের রাঙ্গামাটি জেলা শাখার সাধারন সম্পাদক এ্যাডভোকেট আফছর আলী। মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তাঁর বিরুদ্ধে লংগদু কৃষি ব্যাংকের ঋনখেলাপীর অভিযোগ উঠায় রাঙ্গামাটি জেলা রিটার্নিং অফিসার গত ৫ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তাঁর মনোনয়ন বাতিল ঘোষনা করেন।

এ্যাডভোকেট আফছর আলী রিটার্নিং অফিসারের এ সিদ্ধান্তের বিরুদ্ধে গত ৭ ডিসেম্বর প্রধান নির্বাচন কমিশনের কাছে বাতিল হওয়া মনোনয়নের পক্ষে আপিল করেন। নির্বাচন কমিশন বরাবরে করা আপিলের শুনানীর পর প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহম্মেদ মঙ্গলবার এডভোকেট আবছার আলীর মনোনয়ন বৈধ ঘোষনা করেন।

এবিষয়ে যোগাযোগ করা হলে, পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলনের রাঙ্গামাটি জেলা শাখার সাধারন সম্পাদক এ্যাডভোকেট আফছর আলী পার্বত্যনিউজডটকম‘কে বলেন, তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের লংগদু শাখা থেকে চলতি বছর জুন মাসে আটাশ হাজার টাকা ঋন গ্রহণ করেন। ঋনের কিস্তি এখনো পরিশোধ হয়নি। যা চলমান রয়েছে। কিন্তু জেলা নির্বাচন কমিশন এটিকে ঋনখেলাপী আখ্যা দিয়ে তাঁর মনোনয়ন বাতিল করেছে, যা নির্বাচন কমিশন আবার পুনর্বহাল করেছেন। আগামী সংসদ নির্বাচনে লড়ার পুরো প্রস্তুতি তার রয়েছে উল্লেখ করে তিনি বলেন, শীঘ্রই তিনি কর্মী সমর্থকদের নিয়ে মাঠে নামবেন।

Exit mobile version