রাঙ্গামাটিতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের শিক্ষা সামগ্রী বিতরণ 

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলার শিক্ষা ব্যবস্থার মানোন্নয়নে বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক প্রদেয় ভ্রাম্যমান লাইব্রেরী উদ্বোধন, স্কুল লাইব্রেরীর জন্য বই প্রদান এবং অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি এবং শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) আর্ত মানবতার সেবায় নিয়োজিত সেচ্ছাসেবী সংগঠন ‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’ কর্তৃক পার্বত্য চট্টগ্রামের শিক্ষা ব্যবহার মানোন্নয়নের অংশ হিসেবে গৃহীত পদক্ষেপের আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর রাঙ্গামাটি রিজিয়নের মাধ্যমে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি ও শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ, ভ্রাম্যমান লাইব্রেরী উদ্বোধন এবং স্কুল লাইব্রেরীর জন্য বই প্রদান কর্মসূচীর আয়োজন করা হয়।

এ সময় বিদ্যানন্দ ফাউন্ডেশন কর্তৃক রাঙ্গামাটি পার্বত্য জেলার জন্য প্রদত্ত ১টি ভ্রাম্যমান লাইব্রেরী রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেলে মোহাম্মদ ইফতেকুর রহমান, পিএসসি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলার ৪টি স্কুল লাইব্রেরী (লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ, গুলশাখালী বর্ডারগার্ড স্কুল এন্ড কলেজ, কাপ্তাই শিশু নিকেতন স্কুল এবং মুজাদ্দে-ই-আলফেসানী একাডেমি উচ্চ বিদ্যালয়) এর জন্য বই প্রদান করা হয়। এছাড়াও বিভিন্ন স্কুলের ৫০ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি প্রদান এবং ১০০ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে রাঙ্গামাটি রিজিয়নের সেনাকর্মকর্তাগণ এবং সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 4 =

আরও পড়ুন