রাঙ্গামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

fec-image

সারা দেশের ন্যায় রাঙ্গামাটিতেও বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। এই দিবস উপলক্ষে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে এবং রাঙ্গামাটি পর্যটন করর্পোরেশনের সহযোগিতায় জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে “পর্যটন ও চাকরি” সবার জন্য একটি ভাল ভবিষ্যৎ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি সামনে গিয়ে শেষ হয়। পরে “ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শিল্পকলা একাডেমীর সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় সভায় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটির অতিরিক্ত (সার্বিক) জেলা প্রশাসক এস এম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ, রাঙ্গামাটি পর্যটন মোটেলের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পর্যটন শিল্প বিকাশে সবাইকে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে। রাঙ্গামাটি জেলায় পর্যটন শিল্প বিকাশ করার জন্য রয়েছে এশিয়ার সর্ববৃহৎ কাপ্তাই হ্রদ এবং অসংখ্যক পাহাড়। অতীতে যেভাবে পর্যটন শিল্পকে অবহেলা করা হয়েছে, সেভাবে এই শিল্পকে অবহেলা করলে রাঙ্গামাটিতে পর্যটন শিল্প বিকাশিত হবে না। অন্যান্য জেলার মত রাঙ্গামাটিতেও পর্যটন শিল্প বিকাশিত করে বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থান সৃষ্টি করতে আহ্বান জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 12 =

আরও পড়ুন