parbattanews

রাঙ্গামাটিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

12734207

নিজস্ব প্রতিনিধি ॥
যথাযগ্যে মর্যাদায় রাঙ্গামাটিতে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হচ্ছে। একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে রাত বারটা এক মিনিটে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

জাতীয় সংসদের সদস্য উষাতন তালুকদার, মহিলা সংসদস সদস্য ফিরোজা বেগম চিনু, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা জেলা প্রশাসক শামসুল আরেফিন, চাকমা সার্কেল চিফ দেবাশীষ রায় শহীদ মিনারে ফুল দেন। তবে বরাবরের মতো এবারো শহীদ মিনারে ফুল দিতে যাননি প্রতিমন্ত্রী পদমর্যাদা প্রাপ্ত পার্বত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জেএসএস সভাপতি সন্তু লারমা।

তাছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে প্রভাত ফেরীর আয়োজন করা হয়।  সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

বিকাল ৫টায় রাঙ্গামাটি জেলা প্রশাসক চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে বই মেলা উদ্বোধন করা হয়। তাছাড়া সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমির অডিটরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এছাড়া সকল মসজিদ, মন্দির, ও প্যাগোডায় ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

Exit mobile version