রাঙ্গামাটিতে মেয়র প্রার্থীসহ দুইজনের মনোনয়নপত্র বাতিল

fec-image

রাঙ্গামাটি সদর পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে ৫ জন মেয়র প্রার্থীর মধ্যে ৪ জনের মনোনয়ন পত্র বৈধ এবং ৬৩ জন কাউন্সিলর পদের প্রার্থীর মধ্যে ৬২ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেছেন রাঙ্গামাটি জেলা নির্বাচন কমিশনের সিনিয়র কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মো. শফিকুর রহমান।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে তিনি এ ঘোষণা দেন।

মেয়র পদে যাদের মনোনয়ন পত্র বৈধ তারা হলেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপি’র এডভোকেট মামুনুর রশিদ মামুন, জাতীয় পার্টির প্রজেশ চাকমা এবং বিপ্লবী ওযার্কাস পার্টির মো. আব্দুল মান্নান রানা।

যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে, তারা হলেন, হলফনামায় অসঙ্গতি থাকায় মেয়র পদের স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দে’র মনোনয়ন পত্র এবং ২নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনের প্রার্থী সোমা বেগম পূর্ণিমার মনোনয়ন পত্রের কাগজে ভুল তথ্য থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়।

রাঙ্গামাটি জেলা নির্বাচন কমিশনের সিনিয়র কর্মকর্তা ও রিটানিং কর্মকর্তা মো. শফিকুর রহমান জানান, যাদের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে, তারা চাইলে আপিল ট্রাইব্যুনালে আবেদন করতে পারেন অথবা কোর্টেও আবেদন করতে পারেন।

আগামী ২৬ জানুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষদিন, ২৭ জানুয়ারি প্রতীক বরাদ্দ এবং ১৪ ফেব্রুয়ারি রাঙ্গামাটি ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে রাঙ্গামাটি পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ৬২ হাজার ৮শত ৮৪ জন ভোটার ইভিএমের মাধ্যমে ভোট প্রয়োগ করবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 1 =

আরও পড়ুন